অরেঞ্জজোনের পথে বীরভূম, মল্লারপুরে থাবা বসাল করোনা

আশিস মণ্ডল, রামপুরহাট, ১ মে: এবার করোনা থাবা বসাল বীরভূমে। ময়ূরেশ্বর ১ নম্বর ব্লকের ঝিকড্ডা গ্রামে তিন জনের শরীরে করোনা পজিটিভ ধরা পড়েছে। তাদের মধ্যে দুজন মহিলা। আক্রান্ত সকলে মাঝবয়সী বলে স্বাস্থ্য দফতর সূত্রে জানা গিয়েছে।

বৃহস্পতিবার পর্যন্ত বীরভূম ছিল করোনা মুক্ত। কিন্তু রাত পোহাতেই করোনা থাবা বসাল বীরভূমের মল্লারপুর থানা এলাকায়। ময়ূরেশ্বর ১ নম্বর পঞ্চায়েতের ঝিকড্ডা গ্রাম পঞ্চায়েতের পাশাপাশি দুই গ্রাম মহুরাপুর এবং বানাসপুর গ্রামে তিনজনের শরীরে করোনা পজিটিভ ধরা পড়েছে। তাদের মধ্যে পুরুষ সদস্যের বাড়ি মুর্শিদাবাদের তালোয়া গ্রামে। ক্যানসারের মতো জটিল রোগের চিকিৎসা করাতে লকডাউনের আগেই তাঁরা মুম্বাইয়ে গিয়েছিলেন। কয়েক দিন আগে মোটা টাকা দিয়ে অ্যাম্বুলেন্সে করে তারা গ্রামের বাড়িতে ফেরেন। গ্রামের বাসিন্দা এবং আশা কর্মীদের তৎপরতায় তাদের সন্ধান পায় পুলিশ। তৎক্ষণাৎ তাদের তুলে নিয়ে মল্লাপুরে ময়ূরেশ্বর ১ নম্বর ব্লক কিষাণমান্ডিতে রাখে।

২৭ তারিখ তাদের লালারস সংগ্রহ করে মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়। বৃহস্পতিবার রাতেই তাদের পজিটিভ রিপোর্ট পাঠিয়ে দেওয়া হয় বীরভূম জেলা স্বাস্থ্য দফতরে। সেই রিপোর্ট প্রকাশ্যে আসতেই তৎপর হয় পুলিশ। মল্লারপুর জুড়ে নজরদারি কঠোর করা হয়। খবর পেয়ে অধিকাংশ দোকানপাট বন্ধ করে দেওয়া হয়। শুক্রবার বেলার দিকে সমস্ত রকম প্রস্তুতি নিয়ে দুজনকে পাঠানো বোলপুর গ্লোকাল কভিড১৯ হাসপাতালে। ওই পরিবারের বেশ কয়েকজন সদস্যকে কোয়ারেন্টাইয়ে রাখা হয়েছে। যদিও এনিয়ে সংবাদমাধ্যমের কাছে স্বাস্থ্য দফতরের কেউ মুখ খুলতে চায়নি।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here