এসইউসিআই(সি)-র প্রতিষ্ঠাতা সম্পাদকের জন্মশতবর্ষ পালনের সূচনা অনুষ্ঠান

আমাদের ভারত, ৫ আগস্ট: এসইউসিআই (সি)-র কেন্দ্রীয় কমিটির উদ্যোগে আজ দেশজুড়ে ‘এযুগের অন্যতম মহান মার্ক্সবাদী চিন্তানায়ক’ ও দলের প্রতিষ্ঠাতা সম্পাদক শিবদাস ঘোষের জন্মশতবর্ষ পালনের সূচনা অনুষ্ঠান হয়।

মূল অনুষ্ঠানটি হয় সকাল ১১.৩০ টায় দিল্লির পেয়ারেলাল ভবন হলে। সভাপতিত্ব করেন পলিটব্যুরো সদস্য সত্যবান এবং প্রধান বক্তা হিসাবে উপস্থিত ছিলেন প্রবীণ পলিটব্যুরো সদস্য অসিত ভট্টাচার্য। তিনি এদেশে ও আন্তর্জাতিক ক্ষেত্রে বিপ্লবের প্রয়োজনে শিবদাস ঘোষের চিন্তার বিভিন্ন দিক আলোচনা করেন। তার আগে শিবদাস ঘোষের কর্মজীবনের নানা আলোকচিত্র এবং তাঁর শিক্ষার বিভিন্ন দিক নিয়ে উদ্ধৃতি প্রদর্শনীর উদ্বোধন করেন সাধারণ সম্পাদক প্রভাস ঘোষ।

বিকেল ৪টেয় এই রাজ্যের জেলাগুলিকে ভাগ করে ৯ জায়গায় সভা হয়। কলকাতা ও সংলগ্ন কয়েকটি জেলাকে নিয়ে সুবোধ মল্লিক স্কোয়ারে যে সভা হয় তার বক্তা ছিলেন রাজ্য সম্পাদক চণ্ডীদাস ভট্টাচার্য। এছাড়া বহরমপুর, মালদা, জলপাইগুড়ি, কোচবিহার, জয়নগর প্রভৃতি জায়গায় সভা অনুষ্ঠিত হয়। প্রত্যেকটি সভার পর এসএসসি দুর্নীতির বিরুদ্ধে এবং মেধা তালিকাভুক্ত প্রার্থীদের অবিলম্বে নিয়োগের দাবিতে বিক্ষোভ মিছিল হয়। কলকাতায় মিছিলে নেতৃত্ব দেওয়ার কথা ছিল, কিন্তু পুলিশ তা করতে দেয়নি। অন্যান্য জেলাগুলিতে মিছিল হয়, নেতৃত্ব দেন প্রাক্তন সাংসদ তরুণ মণ্ডল ও প্রাক্তন বিধায়ক তরুণ নস্কর প্রমুখ।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here