কৃষকদের প্রতি রাজ্য সরকারের বঞ্চনার প্রতিবাদে হালের গরু, লাঙল ও কৃষি যন্ত্রাংশ নিয়ে রায়গঞ্জ বিডিও অফিসে বিক্ষোভ বিজেপির

স্বরূপ দত্ত, আমাদের ভারত, উত্তর দিনাজপুর, ১৭ জুন: কৃষকদের প্রতি রাজ্য সরকারের বঞ্চনার প্রতিবাদে হালের গরু, লাঙল ও কৃষি যন্ত্রাংশ নিয়ে রায়গঞ্জ বিডিও অফিসে বিক্ষোভ কর্মসূচি পালন করল উত্তর দিনাজপুর জেলা বিজেপি। কয়েকশো গ্রামের কৃষকদের সঙ্গে নিয়ে বুধবার রায়গঞ্জ বিডিও অফিসে বিক্ষোভ প্রদর্শন করে বিজেপি কর্মীরা। এই বিক্ষোভে নেতৃত্ব দেন বিজেপির উত্তর দিনাজপুর জেলা সভাপতি বিশ্বজিৎ লাহিড়ী।

বিজেপির উত্তর দিনাজপুর জেলা সভাপতি বিশ্বজিৎ লাহিড়ী অভিযোগ করে বলেন,কেন্দ্রীয় সরকার দেশের সমস্ত দুঃস্থ ও গরিব কৃষকদের কিষাণ সন্মান ভাতা দিচ্ছেন। প্রত্যেক কৃষক বছরে ৬ হাজার টাকা করে কিষাণ সন্মান ভাতা পেয়ে থাকেন। কিন্তু এই রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায় কেন্দ্রের সঙ্গে সংঘাত করে রাজ্যের কৃষকদের বঞ্চিত করছেন। যেখানে দেশের সব রাজ্যের কৃষকেরা কেন্দ্রীয় সরকারের এই কিষাণ সন্মান ভাতা পাচ্ছেন অথচ এ রাজ্যের মুখ্যমন্ত্রী রাজ্যের কৃষকদের তালিকা কেন্দ্র সরকারের কাছে পাঠাচ্ছেন না। ফলে চরম ভাবে বঞ্চিত হচ্ছেন পশ্চিমবঙ্গের দুঃস্থ ও গরিব কৃষকেরা। এরই প্রতিবাদে উত্তর দিনাজপুর জেলা বিজেপি কৃষকদের সাথে নিয়ে রায়গঞ্জ বিডিও অফিসে ধর্না বিক্ষোভ প্রদর্শন করছি। আমাদের দাবি, অবিলম্বে রাজ্য সরকারকে কেন্দ্রের কাছে কিষাণ সন্মান ভাতা প্রাপক কৃষকদের নামের তালিকা পাঠাতে হবে। এছাড়াও উত্তর দিনাজপুর জেলায় বিভিন্ন ব্লকে কৃষকদের বীজ বিতরণ ও ফসল ক্রয়ের ক্ষেত্রে দুর্নীতি করছে রাজ্যের শাসক দল তৃণমূল কংগ্রেস। তার বিরুদ্ধে প্রতিবাদ জানিয়ে কৃষকদের হালের গরু, লাঙল নিয়ে বিক্ষোভ প্রদর্শন করছি।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here