যমরাজকে সঙ্গে নিয়ে রায়গঞ্জে প্রচার করল বিজেপি

আমাদের ভারত, উত্তর দিনাজপুর, ১৯ মার্চ: মানুষ রাস্তায় থাকলে আমিও আছি ধরে নেওয়ার জন্য- জম হ্যায় হাম। এই স্লোগান দিয়ে রায়গঞ্জ শহরের মানুষদের বহুরুপীদের মাধ্যমে সচেতন করার জন্য জেলা বিজেপির পক্ষ থেকে একটি অভিনব ভাবে প্রচার করা হয়। এই উদ্যোগকে স্বাগত জানিয়েছেন সাধারন মানুষ।

দেশজুড়ে করোনা সংক্রমণের আতংক বাড়ছে। পরিস্থিতি নিয়ন্ত্রনে লকডাউনের মেয়াদ বাড়িয়েছে কেন্দ্র। চূড়ান্ত সতর্কতা হিসাবে মানুষকে গৃহবন্দী থাকার আবেদন জানিয়েছেন সরকার থেকে শুরু করে বিশিষ্ট চিকিৎসকরা। কিন্তু সরকারী আবেদন নিবেদন উপেক্ষা করে পথে বেড়িয়ে পড়ছেন দায়িত্বজ্ঞানহীন কিছু মানুষ। এবারে মানুষকে সচেতন করতে রায়গঞ্জ শহরে বহুরুপী যমরাজ নামিয়ে অভিনব প্রচারে সামিল হলো বিজেপি নেতৃত্ব।

করোনা সংক্রমণে বিশ্বজুড়ে মৃত্যুমিছিল ক্রমশ দীর্ঘ হচ্ছে। ভারতেও বাড়ছে আক্রান্তের সংখ্যা। পরিস্থিতি নিয়ন্ত্রনে সামাজিক দূরত্ব বজায় রেখে এই ভাইরাস মোকাবিলার নিদান দিয়েছেন বিশেষজ্ঞরা। বাইরে বেরলে মাস্ক পড়া বাধ্যতামূলক করা হয়েছে। গ্যাসের দোকান, বাজার, রেশনের দোকানে নিয়ম না মেনেই বাড়ছে ভিড়, জটলা। পুলিশ প্রশাসনের আবেদন, ধড়পাকড়ের পরেও ছবিটা খুব একটা বদলায়নি।

এবারে তাই পথে বহুরুপী যমরাজ নামিয়ে শহরে অভিনব প্রচারের কাজ শুরু করলো বিজেপি। রবিবার রায়গঞ্জ শহরের বিভিন্ন প্রান্তে প্রতীকিভাবে করোনা ভাইরাসে আক্রান্ত মানুষকে বেঁধে ঘুরে বেড়ালেন স্বয়ং যমরাজ বহুরুপী। বিজেপির জেলা সভাপতি বিশ্বজিত লাহিড়ী বলেন, “করোনা সংক্রমণ রুখতে সামাজিক দূরত্ব বজায় রাখতে বলেছে সরকার। কিন্তু অনেকে সে নিয়ম মানছেন না। আমরা তাই বহুরুপী যমরাজকে নিয়ে শহরে প্রচার চালাচ্ছি। আমরা বলতে চাইছি যম মানেই মৃত্যু। জীবনে বেঁচে থাকতে গেলে ঘরে থাকুন, বাইরে বেড়োলেই মৃত্যু। বিজেপির এই প্রচার ভালো সাড়া ফেলেছে শহরে। রায়গঞ্জবাসী সন্তেন দাস দাস জানিয়ছেন, এই উদ্যোগ খুব ভালো উদ্যোগ। যেভাবে সাধারন মানুষদের বোঝাচ্ছে তাতে মানুষ কিছুটা হলেও সচেতন হবেন বলে জানান তিনি।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here