সিএএ’র সমর্থনে ১৪৪ ধারা ভাঙলো বিজেপি, জনস্রোতে অবরুদ্ধ বালুরঘাট শহর, দাঁড়িয়ে দেখলো পুলিশ

আমাদের ভারত, বালুরঘাট, ১৩ জানুয়ারি: সিএএ’র সমর্থনে ১৪৪ ধারা ভেঙে বালুরঘাটে বিক্ষোভ সমাবেশ বিজেপির। দাঁড়িয়ে দেখলো পুলিশ। সিএএর অভিনন্দন যাত্রা আটকাতে রাতারাতি প্রশাসনের জারি করা ফতোয়া নিয়ে পুলিশকে হুশিয়ারি সায়ন্তনের। ১৪৪ ধারার ব্যবহার নিয়ে রাজ্যের বিরুদ্ধে আদালতে যাচ্ছে বিজেপি, সোমবার বালুরঘাটে জেলা প্রশাসনিক ভবনের সামনে এমনই হুশিয়ারি বিজেপির রাজ্য নেতার। এদিন শহরের মঙ্গলপুর থেকে হাজার হাজার কর্মীসমর্থকের উপস্থিতিতে মিছিল করে জেলা প্রশাসনিক ভবনের সমনে পৌঁছান বিজেপির নেতৃত্বরা। রাজ্য সাধারণ সম্পাদক সায়ন্তন বসু ছাড়াও মিছিলে নেতৃত্ব দেন রাজ্য যুব মোর্চার সভাপতি দেবজিৎ সরকার, বালুরঘাটের সাংসদ সুকান্ত মজুমদার, জেলা সভাপতি বিনয় বর্মন সহ অন্যান্য নেতৃত্বরা। জেলা শাসকের অফিসের সামনে জমায়েত করে সিএএ সমর্থনে জোড়ালো বক্তব্য রাখেন নেতৃত্বরা। হুশিয়ারি দেওয়া হয় প্রশাসনকে।

রবিবার রাতে শহরে মাইকিং করে জেলা শাসকের অফিসের একশো মিটার চত্বরে ১৪৪ ধারা জারি করার কথা জানায় জেলা প্রশাসন। সকাল থেকে আইনকে উপেক্ষা করেই চলে স্থানীয়দের রোজকার কাজকর্ম। এদিন একইভাবে আইন ভেঙে বিজেপি নেতৃত্বরা প্রচুর জনসমাগম করে প্রশাসনিক ভবনের সামনে পৌঁছায়। বিক্ষোভ অভিযান থেকে সায়ন্তন বসু বলেন, ১৪৪ ধারা জারি হয়েছে, তাঁরা ১৪৫ দিয়ে তা ভেঙে দিয়েছেন। একই সাথে পুলিশকে হুঁশিয়ারি দিয়ে তিনি বলেন, এই সব পুলিশদের বিজেপির কর্মীদের চোখের জল মোছানোর কাজে লাগাবেন। রাজ্য জুড়ে বিজেপির অভিনন্দন যাত্রা রুখতে জেলায় জেলায় প্রশাসনের তরফে জারি করা ১৪৪ ধারা নিয়ে হাইকোর্টে যাবেন বলেও এদিনের সভা থেকে হুঁশিয়ারি দিয়েছেন বিজেপির ওই রাজ্য নেতা। এদিন কুমারগঞ্জ কান্ড নিয়েও পুলিশকে কটাক্ষ করেছেন তিনি। অভিযুক্তরা সাজা না পেলে প্রত্যেক আধিকারিককেই এর জবাব দিতে হবে বলেও হুঁশিয়ারি দিয়েছেন সায়ন্তন বসু।

বিজেপির রাজ্য সাধারণ সম্পাদক সায়ন্তন বসু জানিয়েছেন, জেলার প্রত্যেক শরণার্থীদের ভারতের নাগরিকত্ব দেওয়া হবে। তবে দেড় কোটি লুঙ্গি বাহিনী যারা এখানে এসে লুঙ্গি ডান্স করছে আর বোমা বানাচ্ছে তাঁদের কাউকেই সেই সুযোগ দেওয়া হবেনা।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here