বিধায়কের রহস্য মৃত্যুর ঘটনায় সিবিআই তদন্তের আর্জি নিয়ে কলকাতা হাইকোর্টে যাচ্ছে বিজেপি

নীল বনিক, আমাদের ভারত, কলকাতা, ১৫ জুলাই: বিধায়ক মৃত্যুর সঠিক তদন্তের দাবিতে রাজ্যের বিরুদ্ধে আদালতে যাবে বিজেপি। বুধবার এই কথা জানান বিজেপি নেতা সব্যসাচী দত্ত। তিনি বলেন, বিজেপির পুলিশি তদন্তের উপর ভরসা নেই। পুলিশ সবসময় রাজ্যের কথা মতো তদন্ত করবে। তাই বিজেপি কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার তদন্তে ভরসা রাখতে চাইছে।

তিনি বলেন, আমরা প্রথমে রাজ্য সরকারকে বলছি কেন্দ্রীয় তদন্তের জন্য। রাজ্য সরকার চাইলে কেন্দ্রীয় গোয়েন্দাদের ডাকতে পারে বিধায়ক মৃত্যুর রহস্য উদ্ঘাটন করতে। কিন্তু রাজ্য সরকার তা করতে চাইছে না। আসল সত্য সামনে আসলে রাজ্যর অসুবিধে হবে। তাইবলে বিজেপি হাল ছাড়বে না। বিজেপি কেন্দ্রীয় গোয়েন্দাদের দিয়ে তদন্ত করার জন্য রাজ্যের উপর লাগাতার রাজনৈতিক চাপ তৈরি করবে। যদি তাতে না হয় তাহলে আদালতের দ্বারস্থ হবে বলে জানান বিজেপি নেতা সব্যসাচী দত্ত।

প্রসঙ্গত, প্রথা অনুযায়ী হেমতাবাদের বিধায়ক খুনের ঘটনার তদন্ত মুখ্যমন্ত্রী সিবিআইকে দিতে পারেন। তিনি যদি না দেন তাহলে আদালত ছাড়া রাজ্য বিজেপির কাছে অন্য কোনও বিকল্প নেই। সেইক্ষেত্রে রাজ্য বিজেপিকে কলকাতা হাইকোর্টে সিবিআই তদন্তের জন্য আবেদন করতে হবে। একমাত্র কলকাতা হাইকোর্ট হেমতাবাদের বিধায়ক খুনে সিবিআই তদন্তের নির্দেশ দিতে পারে।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here