কৃষি বিলের সমর্থনে এবার রাজ্যের কৃষকদের কাছে যাচ্ছে বিজেপি

নীল বণিক, আমাদের ভারত, কলকাতা, ২৪ সেপ্টেম্বর:
কৃষি বিল নিয়ে রাজ্যের মুখ্যমন্ত্রীর মিথ্যে অভিযোগকে খারিজ করতে এবার রাজ্যের কৃষকদের কাছে পৌঁছাবে বিজেপি। দলের রাজ্য সদর দপ্তরে বৃহস্পতিবার এই কথা জানান, হুগলির সাংসদ লকেট চ্যাটার্জি। কৃষি বিল নিয়ে বিরোধীরা অপপ্রচার চালাচ্ছে। তার জন্যই রাজ্য বিজেপি কৃষকদের কাছে পৌঁছানোর সিদ্ধান্ত নিয়েছে বলে জানিয়েছেন তিনি।

প্রসঙ্গত, কৃষি বিল নিয়ে কেন্দ্রীয় সরকারের বিরোধিতা করে রাস্তায় নেমেছে তৃণমূল। কলকাতায় তৃণমূলের পক্ষ থেকে কৃষি বিলের বিরুদ্ধে ধরনা কর্মসূচি নেওয়া হয়েছে। পিছিয়ে নেই বাম, কংগ্রেসও। তারাও যৌথভাবে রাজ্যে পথে নামছে। সামনেই ২০২১ এর বিধানসভা ভোট। তার আগে কৃষি বিল নিয়ে কৃষকদের মন জয় করতে না পারলে তা দলের জন্য বিপদ হয়ে উঠতে পারে। একথা বিলক্ষণ বুঝতে পারছেন এ রাজ্যের বিজেপি সাংসদরা। তাই কৃষি বিল নিয়ে এবার বিজেপি সাংসদরাও প্রচারে নামার সিদ্ধান্ত নিয়েছে। খুব শীঘ্রই রাজ্যের কৃষকদের কাছে পৌঁছাবে বিজেপি সাংসদরা। কৃষি বিল আনার পরে কৃষকরা কতটা লাভবান হবে তা বোঝাবে বিজেপি নেতারা। কৃষি বিল নিয়ে বিরোধীরা যে অপপ্রচার করছে তাও বোঝানো হবে রাজ্যের কৃষকদের।

লকেট চট্টোপাধ্যায় আরও বলেন, বিজেপি নামলেই বিরোধীদের অপপ্রচার করা বন্ধ হবে। তারপর এই রাজ্যের কৃষকরা মমতা বন্দ্যোপাধ্যায়ের সব অভিযোগ ছুড়ে ফেলে দেবেন। মুখ্যমন্ত্রী রাজ্যের কৃষকদের ভুল বোঝাচ্ছেন। ধান, পাটের সহায়ক মূল্য না পাওয়া নিয়ে উনি সম্পূর্ণ মিথ্যে বলছেন বলেও অভিযোগ করেন হুগলীর সাংসদ। রাজ্যের কৃষকদের আশ্বাস দিয়ে হুগলীর সাংসদ জানান, কৃষকরা আগের মতোই তার ফসলের সহায়ক মূল্য পাবেন।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here