ছত্রধরের বিরুদ্ধে মাঠে নামছে বিজেপি

জে মাহাতো, আমাদের ভারত, ঝাড়গ্রাম, ১৬ সেপ্টেম্বর:
ছত্রধর মাহাতোর বিরুদ্ধে আন্দোলনের প্রস্তুতি শুরু করেছে ঝাড়গ্রাম জেলা বিজেপি। ছত্রধর মাহাতো তৃণমূলের রাজ্য সম্পাদক হওয়ার পর থেকেই সরব হয়েছেন বিজেপির জেলা ও রাজ্য নেতৃত্ব। সম্প্রতি একটি দলীয় কর্মসূচিতে ছত্রধরের বিরুদ্ধে জঙ্গলমহলে ফের সন্ত্রাসের পরিবেশ তৈরি করার অভিযোগ তুলেছেন বিজেপির কেন্দ্রীয় নেতা কৈলাস বিজয়বর্গীয়। ওই সভাতেই জনসাধারণের কমিটির প্রাক্তন নেতা তথা তৃণমূলের বর্তমান রাজ্য সম্পাদক ছত্রধরের বিরুদ্ধে আন্দোলনে নামার সিদ্ধান্ত নেওয়া হয় বলে জানাগেছে।

গত সোমবার দুপুরে তৃণমূলের একটি মিছিল হয়েছে ছত্রধরের নেতৃত্বে। পরের দিন মঙ্গলবারই সেই মিছিলের পাল্টা মিছিল করে বিজেপি। মিছিল থেকে জঙ্গলমহলে খুন সন্ত্রাসকারী ছত্রধরের কালো হাত ভেঙ্গে দাও গুঁড়িয়ে দাও স্লোগান তোলেন বিজেপি কর্মীরা। মিছিল থেকে ছত্রধর মাহাতোকে লালগড় ছাড়া করারও ডাক দেওয়া হয়। কয়েকশো বিজেপি কর্মীদের বাইক মিছিলটি লালগড় ব্লকের লালগড় আঁধারিয়া এবং বেলাটিকরী অঞ্চল পরিক্রমা করে। ছত্রধর মাহাতোর বিরুদ্ধে আরো বেশ কিছু প্রচার কর্মসূচি নেওয়া হয়েছে বলে জেলা বিজেপি সূত্রে জানাগেছে।

দলের জেলা সভাপতি সুখময় সৎপথি জানিয়েছেন, ছত্রধর মাহাতো এবছর জেল থেকে ফেরার পর পুরনো কায়দায় সন্ত্রাসের পরিবেশ সৃষ্টি করে এলাকার মানুষদের তৃণমূলে যোগ দিতে চাপ দিচ্ছেন। বিজেপি তার এই অনৈতিক কাজের বিরুদ্ধে কর্মসূচি নিয়েছে।

তবে বিজেপির তোলা সন্ত্রাস সৃষ্টির অভিযোগ উড়িয়ে ছত্রধর মাহাতো বলেন, আসলে জঙ্গলমহলের মানুষ তাকে পেয়ে তৃণমূলে যোগ দিচ্ছেন। আগামী বিধানসভা নির্বাচনের আগে যা বিজেপির পক্ষে সংশয়ের কারণ হয়ে দাঁড়িয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here