বিজেপি নেতা হুমায়ুন কবিরের তৃণমূলে যোগদান

আমার ভারত, মুর্শিদাবাদ, ৬ আগস্ট: ফের জার্সি বদল করলেন বিজেপি নেতা হুমায়ুন কবির, ফের তৃণমূলে নাম লেখালেন মুর্শিদাবাদ জেলার এই রাজনৈতিক নেতা। বৃহস্পতিবার দুপুরে বহরমপুর জেলা তৃণমূল কংগ্রেস কার্যালয়ে মুর্শিদাবাদ জেলা তৃণমূল সভাপতি আবু তাহের খানের হাত ধরে তৃণমূলের পতাকা হাতে তুলে নিলেন হুমায়ুন কবির। রেজিনগর ও শক্তিপুর সহ মুর্শিদাবাদ জেলার এই রাজনৈতিক নেতার দল বদল নতুন কিছু নয়। কয়েক বছর আগে বিজেপিতে যোগদান করার পর আবার ঘাসফুল শিবিরে তিনি যোগদান করলেন। হুমায়ুনের দাবি, তৃণমূল ছেড়ে ভুল করেছিলাম, আবার তৃণমূলে যোগদান করলাম।

হুমায়ুন কবির ১৯৮২ সালে রাজনীতি শুরু করছেন মুর্শিদাবাদ জেলাতে। দীর্ঘ ৩০ বছর ধরে কংগ্রেস করে আসা অধীরের ছায়া সঙ্গী বলে পরিচিত হুমায়ুন কবীর। ২০১১সালে কংগ্রেসের টিকিটে রেজিনগর থেকে প্রথম বিধায়ক নির্বাচিত হন, অধীর চৌধুরীর সাথে দূরত্ব তৈরি করে ২০১২সালে কংগ্রেস ছেড়ে তৃণমূলে যোগদান করে মন্ত্রী হন হুমায়ুন। তবে ছয় মাস মন্ত্রী থাকার পর উপ নির্বাচনে অধীর চৌধুরী প্রার্থী রবিউল আলম চৌধুরীর কাছে পরাজিত হন হুমায়ুন কবীর। এরপরই তৃণমূলের সাথে দূরত্ব তৈরি হয়। দল বিরোধী কাজের জন্য শোকজ করে শাসকদল এবং পরে অধীর চৌধুরীর হাত ধরে পুনরায় কংগ্রেসে ফিরে আসেন হুমায়ুন। গত ২০১৮ সালে পঞ্চায়েত লড়াই করার জন্য মাঠে নামেন কিন্তু কংগ্রেসের হয়ে প্রার্থীপদ প্রত্যাহার করেনে এবং তার এক মাসের মাথায় কংগ্রেস ত্যাগ করে দিল্লিতে বিজেপিতে যোগদান করেন কৈলাশ বিজয়বর্গীয় হাত ধরে। ২০১৯ সালে মুর্শিদাবাদ লোকসভা নির্বাচনে বিজেপির হয়ে লড়াই করে পরাজিত হন তৃণমূল সাংসদ আবু তাহের খানের কাছে। বৃহস্পতিবার সেই আবু তাহের খানের কাছে পরাজিত হুমায়ুন কবির এবার বিজেপি ছেড়ে তৃণমূলে যোগদান করলেন। এদিনের এই যোগদান অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মুর্শিদাবাদ জেলা তৃণমূল কংগ্রেসের চেয়ারম্যান সুব্রত সাহা, কো-অডিনেটর সৌমিক হোসেন, অশোক দাস ও অরিত মজুমদার সহ জেলা তৃণমূল নেতৃত্বরা।

হুমায়ুন কবির তৃণমূলে যোগদান করার পর জানান, স্বেচ্ছায় কংগ্রেস ও বিজেপিতে যোগদান করেছিলাম এবং স্বেচ্ছায় সেই দল ত্যাগ করে তৃণমূল যোগদান করলাম। তৃণমূল ছেড়ে ভুল করেছিলাম। আগামী দিনে তৃণমূলে থেকে মানুষের কাজ করব বলে তিনি জানান।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here