আসল সময়ে কাজে এল না, নিরাপত্তায় থাকা ১০ পুলিশ কর্মী, জঙ্গিদের গুলিতে ঝাঁঝরা বিজেপি নেতা

আমাদের ভারত, ৯ জুলাই: জঙ্গিদের গুলিতে ঝাঁঝরা হয়ে গেলেন জম্মু-কাশ্মীরের বিজেপির ডাকসাইট নেতা শেখ ওয়াসিম বারি। অথচ তার নিরাপত্তার দায়িত্বে ছিলেন ১০ জন পুলিশকর্মী। তাছাড়াও ছিল ব্যক্তিগত নিরাপত্তারক্ষী। কিন্তু আসল সময় তাদের কাউকেই খুঁজে পাওয়া গেল না। ফলে এই ঘটনায় কাজে গাফিলতির দায়ে ১০ জন পুলিশকর্মীকে গ্রেফতার করা হয়েছে। তাদের বিরুদ্ধে আইনি পদক্ষেপ নেওয়া হবে বলেও জানা গেছে।

যখন জঙ্গিরা এসে ওই বিজেপি কর্মীকে গুলি করে সে সময় একজন পুলিশ কর্মীও তার ধারে কাছে ছিলেন না বলে অভিযোগ। এমনকি ব্যক্তিগত নিরাপত্তা রক্ষীরাও ছিলেন না সেখানে। বুধবার রাত সাড়ে আটটা নাগাদ জঙ্গিদের গুলিতে মৃত্যু হয় ওয়াসিম বারির। তিনি সেই সময় বাড়ির নিচে একটি দোকানে দাঁড়িয়ে ছিলেন। বাইকে চড়ে এসে জঙ্গিরা হঠাৎই তাকে গুলি করে। খুব কাছ থেকে ওয়াসিমকে গুলি করেছে জঙ্গিরা। ওয়াসিম ছাড়াও তার বাবা ও ভাইকে খুন করে জঙ্গিরা। অথচ সে সময় নিরাপত্তারক্ষীরা ছিলেন দোতালায়।

জম্মু- কাশ্মীরের পুলিশের ডিজি দিলবাগ সিং জানান, হিজবুল,জৈশ ও লস্কর-ই-তৈবার মতো জঙ্গি গোষ্ঠীর হাত রয়েছে এই খুনের পেছনে।

ইতিমধ্যেই বারিকে খুন করেছে যে জঙ্গিরা তাদের শনাক্ত করা হয়েছে বলে দাবি পুলিশের। ওয়াসিম বারি তার বাবা এবং ভাই তিনজনেই জম্মু-কাশ্মীরের বিজেপি নেতা ছিলেন। বারির মৃত্যুতে শোক প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও।

সিসিটিভি ক্যামেরা ফুটেজে ধরা পড়েছে জঙ্গিরা বাইকে এসে তিনজনের মাথা লক্ষ্য করে গুলি চালিয়েছে। রিভলবারে সাইলেন্সার লাগানো ছিল। আর সেই কারণে আশেপাশের লোকজন সেই মুহূর্তে কিছু জানতে বা বুঝতে পারেননি। অথচ এই ঘটনাস্থল থেকে থানার দূরত্ব মাত্র ১০ মিটার। ফলে প্রশ্ন উঠেছে পুলিশের ভূমিকা নিয়েও।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here