মুখ্যমন্ত্রীকে তোপ, খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিকের অপসারণের দাবি বিজেপি নেতার রাহুল সিংহের

নীল বনিক, আমাদের ভারত, ১৮ এপ্রিল: রাজ্যের রেশন ব্যবস্থা নিয়ে মুখ্যমন্ত্রী এবং খাদ্যমন্ত্রী তীব্র সমালোচনা করলেন বিজেপির কেন্দ্রীয় সম্পাদক রাহুল সিংহ। তাঁর অভিযোগ, রেশন বয়বস্থা ভেঙে পড়েছে। সেই কারণে খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিকের অপসারনের দাবি জানালেন তিনি।

আজ শনবিবার কলকাতায় রাহুল সিংহ অভিযোগ করেন, কেন্দ্রের দেওয়া রেশন রাজ্যের মানুষ পাচ্ছে না। রেশনের নামে রাজ্যে লুঠ চলছে। চলছে চাল, গম নিয়ে কালোবাজারি। কোথাও কোথাও শাসক দলের কর্মীরা রেশন ডিলারের কাছ থেকে চাল, গম লুঠ করছে। মুখ্যমন্ত্রী রেশনে দুর্নীতিতে খাদ্যদফতরের সচিবকে বদলি করে তার দায় এড়াতে পারেন না। সবার আগে প্রয়োজন রাজ্যের খাদ্যমন্ত্রীর পদত্যাগ। রাহুল সিংহের দাবি, রেশন লুঠের কথা সবটাই জানতেন মুখ্যমন্ত্রী, তারপরেও তিনি চুপ ছিলেন।

বিজেপি নেতার দাবি, রাজ্যের চারদিকে খাদ্যের জন্য হাহাকার চলছে। অথচ কেন্দ্রীয় সরকারের পাঠানোর সাহায্য মানুষ পাচ্ছে না। কেন্দ্রীয় প্রকল্প অনুযায়ী প্রতিটি মানুষ ৫ কিলো চাল, ৫ কিলো গম এবং এক কিলো ডাল পাবে, কিন্তু এই রাজ্যে সেই ব্যবস্থা কার্যকর করা হচ্ছে না। মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে তোপ দেগে রাহুল সিনহা বলেন, শুধু বিবৃতি দিয়ে দায় সারলে চলবে না, অবিলম্বে অযোগ্য, অপদার্থ, দুর্নীতিগ্রস্ত খাদ্যমন্ত্রীকে অপসারণ করতে হবে, তাঁর পদে থাকার কোনও নৈতিক অধিকার নেই। অবিলম্বে রেশন ব্যবস্থা ঢেলে সাজিয়ে গরিব মানুষের কাছে রেশন পৌছেদিতে হবে খাদ্যদফতরকে।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here