রাজ্যে ইচ্ছাকৃত খাদ্য সংকট তৈরি করা হচ্ছে, অভিযোগ বিজেপি নেতা রাহুল সিংহের

নীল বনিক, আমাদের ভারত, ২০ এপ্রিল: রাজ্যে ইচ্ছাকৃত খাদ্য সংকট তৈরি করা হচ্ছে বলে অভিযোগ করলেন বিজেপি নেতা রাহুল সিংহ। তিনি বলেন কেন্দ্রীয় সরকারের দেওয়া রেশন এফসিআই গোডাউনে পড়ে রয়েছে কিন্তু তা বিলি করা হচ্ছে না। এর পাশাপাশি তিনি
রাজ্যের রেশন কেলেঙ্কারি নিয়ে এবার সিবিআই তদন্তের দাবি জানিয়েছেন।

মঙ্গলবার কলকাতায় রেশন দুর্নীতির পর এবার রাহুল সিংহ আরও একটি মারাত্মক অভিযোগ তুলেছেন। তিনি বলেন, ”তৃণমূল সরকার রাজ্যে খাদ্যসঙ্কট তৈরি করতে টাইছে।”
কেন্দ্রীয় সরকারের দেওয়া রেশন এফসিআইয়ের গোডাউনে চলে এসেছে। কিন্তুু রাজ্য সরকার কেন্দ্রীয় সরকারের দেওয়া রেশন তোলেনি। গুদামে কেন্দ্রের দেওয়া রেশন পচে যাচ্ছে। সেই রেশন যদি ঠিক সময়ে বিলি করা হতো তাহলে সাধারণ মানুষের কোনো সমস্যাই হতো না। অথচ গ্রামেগঞ্জে বিভিন্ন এলাকায় মানুষ খুব সমস্যায় রয়েছে। স্বাভাবিকভাবে তাই বলতে বাধ্য হচ্ছি রাজ্যে ইচ্ছে করে খাদ্যসঙ্কট তৈরি করা হচ্ছে।

বিজেপির কেন্দ্রীয় সম্পাদক অভিযোগ করেন, রেশন নিয়ে কোটি কোটি টাকার দুর্নীতি হয়েছে। শুধু খাদ্যদফতরের সচিবকে সরিয়ে দুর্নীতি রোধ হবে না। মুখ্যমন্ত্রী যদি নিজে দুর্নীতিবাজদের শাস্তি চান তাহলে কেন্দ্রীয় গোয়েন্দাদের দিয়ে তদন্ত করান। তাহলেই আসল তথ্য সামনে আসবে। তা হলে আর রেশন দুর্নীতি হবে না।

তবে, তাঁর এই প্রস্তাবে যে রাজ্যসরকার রাজি হবে না তা নিজেই পরিস্কার করে দিয়েছেন। তিনি বলেন, আমার বিশ্বাস মুখ্যমন্ত্রী তা করবেন না। করলে তাঁর দলের লোকরাই সিবিাইয়ের জালে জড়াবে।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here