ঘূর্ণি ঝড় আম্ফানের মোকাবিলায় রাজ্য দফতরে জরুরি বৈঠক সারলেন বিজেপি নেতারা

নীল বনিক, আমাদের ভারত, কলকাতা, ১৮ মে: ঘূর্ণি ঝড় আম্ফানের জন্য কর্মসূচি ঠিক করে ফেলল রাজ্য বিজেপি। সোমবার মুরলিধর সেন লেনে এই নিয়ে একটি জরুরি বৈঠক করেন রাজ্য বিজেপির নেতারা। ভিডিও কনফারেন্সের মাধ্যমে এই বৈঠক হয়। বৈঠকের নেতৃত্বে ছিলেন বিজেপির কেন্দ্রীয় নেতা কৈলাস বিজয়বর্গীয়। ঝড়ের তান্ডবে ক্ষতিগ্রস্থদের কিভাবে পাশে দাঁড়ানো হবে তা নিয়ে বিস্তারিত আলোচনা হয় বৈঠকে।

সূত্রের খবর, বৈঠকে ঠিক হয়েছে মঙ্গলবার থেকে রাজ্য বিজেপি দফতরে একটি কন্ট্রোলরুম করা চালু হবে। সেই কন্ট্রোলরুমে মন্ডল কমিটির নেতারা ত্রাণের সাহায্যের জন্য দলের কাছে আবেদন করতে পারবেন। এমনকি জরুরি ভিত্তিতে শুকনো খাবার সংগ্রহ করার কাজ এদিন বিকেল থেকেই শুরু করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে বৈঠকে। যেভাবেই হোক সবার আগে স্থানীয় ও রাজ্যের বিজেপি নেতাদের ত্রাণের কাজে ঝাপিয়ে পড়ার কৌশল ঠিক হয়েছে এই বৈঠকে।

যদিও বৈঠকের আলোচনা নিয়ে সংবাদ মাধ্যমের কাছে মুখ খুলতে রাজি হননি বিজেপির কেন্দ্রীয় সম্পাদক রাহুল সিনহা। তিনি বলেন, ঝড়ের মোকাবিলার জন্য আমরা একটা বৈঠক করেছি। সর্বসাধারণের পাশে থাকার জন্য এই বৈঠক হয়েছে। এইরকম ঝড়ে সবসময় গ্রামের সাধারণ মানুষের ক্ষয়ক্ষতি হয়। ত্রাণের জন্য হাহাকার হয়। আর সেইসময় মানুষের পাশে দাঁড়ানো বিজেপি কর্মীদের কাজ। তাই আমরা সাধ্যমতো ত্রাণ পৌছে দেবার লক্ষ্যে একটি বৈঠক করেছি। পাশাপাশি ঝড়ের সতর্কবার্তা নিয়ে রাজ্যের চারটি জেলায় প্রচারের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। দুই মেদিনীপুর, দুই চব্বিশ পরগণায় এদিন বিকেল থেকেই বিজেপি কর্মীরা প্রচার শুরু করবেন বলে জানিয়েছেন বিজেপির কেন্দ্রীয় সম্পাদক রাহুল সিনহা।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here