আমফানে দুর্গতদের পাশে দাঁড়াতে মমতার মতো জেলা সফরে যাবেন দিলীপ ঘোষরাও

নীল বনিক, আমাদের ভারত, কলকাতা, ২২ মে: আমফানের ক্ষতি মাপতে জেলা সফরে যাবেন দিলীপ ঘোষ। প্রসঙ্গত, আমফানের ক্ষতির পরামাণ যাচাই করতে রাজ্যের মুখ্যমন্ত্রী একটি কমিটি তৈরি করেছে। রাজ্যের মন্ত্রীদের নিয়ে সেই কমিটি গঠন করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। যদিও নবান্ন থেকে ক্ষয়ক্ষতির পরিমাণ নিয়ে নির্দিষ্ট কোনও অঙ্ক বলা হয়নি। কিন্তু তার আগেই আমফানে দুর্গত মানুষের সাহায্যে প্রধানমন্ত্রী রাজ্য সফরে এসে একহাজার কোটি টাকা ঘোষণা করেছেন। আর প্রধানমন্ত্রীর দেওয়া টাকা রাজ্য সরকার কোন খাতে কত টাকা খরচ করবে তা নজরে রাখবে রাজ্য বিজেপি। তাছাড়া আমফানের তান্ডবে ক্ষতিগ্রস্থ এলাকার পুনর্গঠনেও নজর রাখবে রাজ্য বিজেপি।

উল্লেখ্য, আমফানের তান্ডবের আগের দিন দুর্গত এলাকায় দলের তরফ থেকে ত্রাণ পৌছানোর জন্য কেন্দ্রীয় সভাপতি জেপি নাড্ডার সঙ্গে ভিডিও কনফারেন্সের মাধ্যমে বৈঠক হয় রাজ্য বিজেপির সভাপতি দিলীপ ঘোষের। বৈঠকে হাজির ছিলেন রাজ্য বিজেপির সংগঠন সম্পাদক সুব্রত চ্যাটার্জি। এই বৈঠকে কেন্দ্রের হয়ে উপস্থিত ছিলেন বিএল সন্তোষ। কেন্দ্রের দুই নেতা জেপি নাড্ডা ও বিএল সন্তোষ বিজেপির রাজ্য সভাপতিকে পরিস্কার জানিয়েছেন আমফানের তান্ডবের পর দ্রুত ক্ষতিগ্রস্থ এলাকাগুলিতে যেতে হবে। ত্রাণের কাজে সাহায্য করতে হবে দলীয় নেতাদের। মানুষের সঙ্গে থেকে এলাকার উন্নয়নে কাজ করতে হবে। তারসঙ্গে কেন্দ্রীয় সরকারের উন্নয়নমুখী প্রকল্পগুলি নিয়ে সাধারণ মানুষের সঙ্গে আলোচনা করতে হবে।

দলের সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা ও কেন্দ্রীয় নেতা বিএল সন্তোষ ভালো করেই বুঝতে পারছেন বঙ্গ মিশন অনেক শক্ত। মমতার শক্ত মাঠে পদ্মচাষ করতে গেলে দলের নেতাদের মানুষের সঙ্গে থাকতে হবে। সেইজন্যই আমফানের পরেই দিলীপ ঘোষ, মুকুল রায়দের জেলা সফরে যাওয়ার কথা বলেছেন জেপি নাড্ডারা। আর এই কাজ রাজ্য বিজেপির নেতারা দক্ষতার সঙ্গে করতে পারলে মিশন ২০২১ এ তার সুফল মিলবে বলে মত দলের কেন্দ্রীয় নেতাদের। তাই কেন্দ্রীয় নেতৃত্বের নির্দেশ মেনে দুর্গত এলাকার যোগাযোগ ব্যাবস্থা একটু ঠিক হলে সেখানে যাবেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ সহ রাজ্য বিজেপির প্রথম সারির নেতৃত্ব।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here