নদিয়ায় জমি জটে রেলের থমকে থাকা কাজ পরিদর্শনে আধিকারিকদের সঙ্গে বিজেপি সাংসদ

নদিয়ায় জমি জটে রেলের থমকে থাকা কাজ পরিদর্শনে আধিকারিকদের সঙ্গে বিজেপি সাংসদ

স্নেহাশিস, আমাদের ভারত, নদিয়া, ১১ সেপ্টেম্বর:
দীর্ঘদিন ধরে নদিয়ার কৃষ্ণনগর রেল স্টেশন থেকে আমঘাটা হয়ে নবদ্ধীপে মিটার গেজ রেল লাইন তুলে ব্রড গেজে রূপান্তরিত করার পরিকল্পনা জমি জটে আটকে থাকায় বিপাকে সাধারণ মানুষ। আর সেই সাধারণ মানুষের কথা মাথায় রেখে বুধবার রানাঘাট লোকসভা কেন্দ্রের বিজেপি নির্বাচিত সাংসদ জগন্নাথ সরকারের নেতৃত্বে রেলের উচ্চ পদস্ত অফিসাররা রেলের লাইনে জমি জটে আটকে থাকা জায়গাগুলি পরিদর্শন করতে আসেন।

নদিয়ার আমঘাটা পর্যন্ত রেলের কাজ পুরোপুরি হবার পর থেকে কাজ থমকে আছে। সাংসদ জগন্নাথ সরকার ও রেলের এক উচ্চ পদস্থ আধিকারিক ঘুরে দেখলেন ওইসব এলাকা। কি কি সমস্যা আছে বা কোথায় বাধা সৃস্টি হচ্ছে পাশাপাশি রেলের জমির মধ্যে থাকা বসবাসকারীদের কতটা ক্ষতিপূরণ দেওয়া যায় তা নিয়ে মৌখিক আলোচনাও হয়। এছাড়া আগামী ২৫ সেপ্টেম্বর তারিখে রেল দপ্তরের এক বোর্ড মিটিং আছে। তাতে এই পড়ে থাকা কৃষ্ণনগর থেকে ভায়া আমঘাটা হয়ে নবদ্ধীপ রেল লাইনের কাজের তরান্বিত নিয়ে পর্যালোচনা হবে বলে জানা গেছে।

সাংবাদিকদের প্রশ্নের উত্তরে সাংসদ জগন্নাথ বাবু জানান, এই কাজ চালু হতে একটু দেরি হবে কিন্তু এই অসম্ভব কাজ আমি সম্ভব করবো।রেল পরিষেবা চালু হলে নবদ্ধীপ এবং মায়াপুরের হাজার হাজার দর্শক ভালভাবে আসতে পারবেন বলে তিনি আশাপ্রকাশ করেন। বর্তমানে এখানকার মানুষজন ছাড়াও ধর্মীয় মানুষজন ঘুর পথে বেশি পয়সা খরচ করে যাতায়াত করছেন।

তিনি আরও বলেন, এই রেল পরিষেবা অসৎ উদ্দেশ্য প্রণোদিত রাজনৈতিক বাধার শিকার। যার পুরোটাই রাজ্য সরকারের সহযোগিতার উপর নির্ভর করছে। তারা যদি চান এই নদিয়ার মানুষের মঙ্গল হোক তবে আমরাও সহমত পোষণ করবো। কেন্দ্রীয় সরকার সর্বত্র ভাবে সাহায্য করবে এবং এই রেল পরিষেবা যাতে অতিদ্রুত চালু হয় তার জন্য আমরা বৃহত্তর আন্দোলনে নামবো।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

3 + 7 =

amaderbharat.com

Welcome To Amaderbharat.com, Get Latest Updated News. Please click I accept.