রাজস্থানে আটকে পড়া ছাত্র-ছাত্রীদের ফিরিয়ে আনার জন্য মুখ্যমন্ত্রীকে অনুরোধ করলেন বিজেপি সাংসদ ড.সুকান্ত মজুমদার

আমাদের ভারত, কলকাতা, ২৭ এপ্রিল: রাজস্থানের কোটায় আটকে পড়া ছাত্র-ছাত্রীদের ফিরিয়ে আনার জন্য মুখ্যমন্ত্রীকে অনুরোধ করলেন বিজেপি সাংসদ ড.সুকান্ত মজুমদার। তিনি টুইট করে মুখ্যমন্ত্রীকে ওই ছাত্র-ছাত্রীদের ফিরিয়ে আনার অনুরোধ জানিয়েছেন।

বালুরঘাটের বিজেপি সাংসদ সুকান্ত মজুমদার বলেন, প্রতিবছরই পশ্চিমবঙ্গ থেকে বহু ছাত্র-ছাত্রী রাজস্থানের কোটায় পড়াশোনা করতে যায়। জয়েন্ট এন্ট্রান্স সহ বিভিন্ন পরীক্ষায় উত্তীর্ণ হওয়ার জন্য তারা সেখানে পড়াশোনা করতে যায়। কেবল উত্তর এবং দক্ষিণ দিনাজপুর থেকেই একশোর উপরে ছাত্র-ছাত্রী গেছে। গোটা রাজ্য থেকে কয়েকশো ছাত্র-ছাত্রী সেখানে পড়াশোনার জন্য গিয়েছেন। শুধু পশ্চিমবঙ্গ নয় সারা দেশ থেকেই সেখানে ছাত্রছাত্রীরা যায়। লকডাউনের ফলে সেই সব ছাত্রছাত্রীরা সেখানে আটকে পড়েছেন। ইতিমধ্যেই বিভিন্ন রাজ্য সরকার সেই সব ছাত্র-ছাত্রীদের নিজের রাজ্যে ফিরিয়ে নিয়ে গেছে। যেমন উত্তরপ্রদেশ সরকার কয়েকটি বাস পাঠিয়ে তাদের ফিরিয়ে এনেছে। সব রাজ্যের ছাত্রছাত্রীরা চলে যাওয়ায় পশ্চিমবঙ্গের ছাত্র-ছাত্রীরা সেখানে একাকিকত্বে ভুগছে। মানসিক চাপের মধ্যে রয়েছে তারা।

সুকান্তবাবু বলেন, এই সব ছাত্র-ছাত্রীদের অন্যদের সঙ্গে তুলনা করলে চলবে না। কারণ এদের মধ্যে অনেকেই রয়েছে নাবালক তাদের ফিরিয়ে আনার বিষয়টি গুরুত্ব দিয়ে দেখা উচিত। এর আগে কোটার ছাত্রছাত্রীরা ভিডিও বার্তায় রাজ্য সরকারের কাছে বারবার অনুরোধ জানিয়েছে তাদের ফিরিয়ে আনার জন্য। সুকান্ত মজুমদার জানান, এইসব ছাত্র ছাত্রীদের বাবা-মায়ের তাঁর সঙ্গে যোগাযোগ করছেন, তাদের ফিরিয়ে আনার ব্যবস্থা করার জন্য বারবার অনুরোধ করছেন। এজন্য তিনি এর আগে দক্ষিণ দিনাজপুরের জেলাশাসক’কে বলেছিলেন এবং মুখ্যমন্ত্রী যাতে তাদের ফিরিয়ে আনার ব্যবস্থা করেন তার জন্য অনুরোধ করেছিলেন। কিন্তু তাতে কোনও কাজ হয়নি। তাই তিনি এবার টুইট করে মুখ্যমন্ত্রীর কাছে কোটায় আটকে থাকা ছাত্র-ছাত্রীদের ফিরিয়ে আনার আবেদন জানালেন।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here