আইনি জটিলতা! আদালতে আত্মসমর্পণ করতে এসেও জামিন হল না বিষ্ণুপুরের বিজেপি সাংসদ সৌমিত্র খাঁ’র

আইনি জটিলতা! আদালতে আত্মসমর্পণ করতে এসেও জামিন হল না বিষ্ণুপুরের বিজেপি সাংসদ সৌমিত্র খাঁ’র

আমাদের ভারত, বাঁকুড়া, ২২ জুলাই: আইনি জটিলতার জেরে আদালতে আত্মসমর্পণ করতে এসেও জামিন হল না বাঁকুড়ার বিষ্ণুপুরের বিজেপি সাংসদ সৌমিত্র খাঁ’য়ের। দীর্ঘ সাত মাস পর সোমবার বাঁকুড়ার মাটিতে পা রাখেন তিনি। কিন্তু বেশ কিছু আইনী জটিলতার জেরে এদিন বিষ্ণুপুর মহকুমা আদালতে এসেও তাকে ফিরে যেতে হল।

  
এদিন আদালত চত্বরে দাঁড়িয়ে সৌমিত্র খাঁ’য়ের আইনজীবি সোমনাথ রায়চৌধুরী এই খবর জানিয়ে বলেন, কলকাতা হাইকোর্টের নির্দেশে তিনি যেমন তার এলাকায় ঢুকতে পারবেন না এমন নির্দেশ ছিল, পাশাপাশি পরবর্তীকালে তদন্তকারী আধিকারিকের সঙ্গে দেখা করে জামিন নিতে পারবেন এমন নির্দেশও ছিল। কিন্তু আদালতের আইনজীবীদের কর্মবিরতি ও গ্রীষ্মাবকাশের কারণে তিনি ‘বুঝতে ভুল করেছিলেন’ দাবি করে ঐ আইনজীবি বলেন, সেকারণে উনি নির্ধারিত সময়ের মধ্যে আদালতে হাজির হতে পারেননি। এদিন সাংসদ আদালতে আত্মসমর্পন করলে চার সপ্তাহের সময়সীমা পেরিয়ে যাওয়ায় বিচারক ফের কলকাতা হাইকোর্ট থেকে পুনরায় নতুন নির্দেশ নিয়ে আসার কথা বলেন। তাই তিনি এদিন ফিরে গেলেন ও বাঁকুড়ার বাইরেই থাকবেন।
 

    
সাংবাদিকদের প্রশ্নের উত্তরে আইনজীবী সোমনাথ রায়চৌধুরী আরো বলেন, পাত্রসায়র ও বিষ্ণুপুর থানায় দায়ের হওয়া দু’টি পৃথক মামলায় সাংসদ সৌমিত্র খাঁ এদিন আদালতে আত্মসমর্পন করে জামিন নিতে এসেছিলেন। কলকাতা হাইকোর্ট থেকে এবিষয়ে নতুন আদেশ আনার বিষয়ে কোনও সময়সীমা নেই জানিয়ে আইনজীবী সোমনাথ রায়চৌধুরী বলেন, আগামী ২৪ তারিখ অন্য একটি মামলায় কলকাতা হাইকোর্টে সাংসদের উপস্থিত থাকার কথা রয়েছে। সেদিনই উনি হাইকোর্টে এবিষয়ে নতুন করে আবেদন করতে পারেন।

অন্যদিকে সরকারি আইনজীবী মনোদীপ্ত চৌধুরীও এই কথা জানিয়ে বলেন, কলকাতা হাইকোর্টের দেওয়া নির্ধারিত সময়সীমা পেরিয়ে গেছে। সেকারণে আদালত এদিন সৌমিত্র খাঁ’য়ের ঐ মামলা গ্রহণ করেননি। ওনাকে এবিষয়ে কলকাতা হাইকোর্ট থেকে নতুন করে নির্দেশ নিয়ে আসতে হবে বলে তিনি জানান।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

four × five =