শরনার্থীদের নাম নথিভুক্ত করতে শিবির খুলছে বিজেপি

আমাদের ভারত,২৩ ডিসেম্বর:নাগরিকত্ব আইন ও জাতীয় নাগরিক পঞ্জি নিয়ে উত্তাল হয়েছে গোটা দেশ। তার মধ্যেই শরণার্থীদের নাম নথিভুক্ত করার জন্য শিবির খুলতে চলেছে বিজেপি। উদ্বাস্তুদের নাম নথিভুক্ত করা ছাড়াও ওই শিবির থেকে মুসলমানদের এই নতুন আইন সম্পর্কে সচেতন করা হবে বলেও খবর। উত্তরপ্রদেশ থেকেই পদ্ম শিবির এই কর্মসূচি শুরু করবে বলে জানা গেছে।

নাগরিকত্ব আইনের সমর্থনে ইতিমধ্যে দেশজুড়ে প্রচার শুরু করেছে বিজেপি। মোদী থেকে শুরু করে অমিত শাহ, জেপি নাড্ডা সহ বিজেপির তাবড় সব নেতাই সিএএ সমর্থনে প্রচার কাজে কোমর বেঁধে নেমেছেন। আর তার সঙ্গে উত্তরপ্রদেশে উদ্বাস্তুদের নাম নথিভুক্ত করার জন্য শিবির খুলে ফেলল বিজেপি।

উত্তর প্রদেশের বিজেপি নেতা স্বতন্ত্রদেব সিং জানান, নাগরিকত্ব আইন নিয়ে কুৎসা রটিয়ে বেড়াচ্ছে বিরোধীরা। তারাই রাজ্যে রাজ্যে গন্ডগোল পাকাচ্ছে। আর সেই জন্যই ২৫ ডিসেম্বর থেকে ২৫ জানুয়ারি আগামী এক মাস সংশোধিত নাগরিকত্ব আইনের সমর্থনে প্রচার চালাবে বিজেপি। একেবারে ঘরে ঘরে গিয়ে নাগরিকত্ব আইন নিয়ে মানুষের ভুল ধারণা দূর করার চেষ্টা করবে দলের কর্মীরা।

উত্তরপ্রদেশে বিজেপির প্রধান বলেন, পাকিস্তান বাংলাদেশ আফগানিস্তানের ধর্মীয় অত্যাচারের কারণে চলে আসা মানুষদের আশ্রয় দেওয়ার জন্যইনাগরিকত্ব আইন আনা হয়েছে। তাই সেইসব উদ্বাস্তু যারা ভারতের নাগরিক হতে চান তাদের নাম নথিভুক্ত করার জন্য শিবির খোলা হবে। একইসঙ্গে মুসলিমদেরও আশ্বস্ত করা হবে যে আইনে তাদের কোন ক্ষতি হবে না।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here