কৃষি দ্রব‍্য বিতরণে দলবাজির অভিযোগ তুলে পুরুলিয়ায় বিজেপির বিক্ষোভ

সাথী দাস, পুরুলিয়া, ১৪ আগস্ট: সরকার প্রদত্ত ধান বীজ, বাদাম বীজ সহ নানা ধরনের কৃষি সামগ্রী বিতরণে দলবাজির অভিযোগ তুলে পুরুলিয়া জেলাজুড়ে আন্দোলন শুরু করল বিজেপি। আজ জেলার বিভিন্ন বিডিও দফতরে কাছে বিক্ষোভ দেখান বিজেপি নেতা ও কর্মীরা। এদিন তাঁরা বিভিন্ন ব্লকে মিছিল করে বিক্ষোভ দেখান। বিডিওর উদ্দেশ্যে একটি স্মারকলিপি দেওয়া হয় বিজেপির পক্ষ থেকে।

বিক্ষোভকারীদের অভিযোগ, সরকারি কৃষিজাত বীজ ও অন্যান্য কৃষিজাত জিনিস বিতরণের জন্য শাসকদলের নেতাদের হাতে তুলে দেওয়া হচ্ছে। দলীয় রঙ দেখে সরকারি জিনিস বিতরণ করার তীব্র প্রতিবাদ করেন দলীয় কর্মসূচির নেতৃত্ব দেওয়া বিজেপি নেতৃত্ব।

দলীয় কর্মসূচি প্রসঙ্গে বিজেপি জেলা সভাপতি বিদ্যাসাগর চক্রবর্তী বলেন, “সরকারি জিনিস বিতরণে দরকারি জিনিস যাতে কৃষিজীবী মানুষ পান, আমরা সেটাই চাই। এখানে রাজনৈতিক রঙ দেখে বিতরণ করার উদ্দেশ্য কী? এইভাবে এত সরকারি কৃষি জিনিস বিতরণের তীব্র প্রতিবাদ করছি আমরা। আর এই কারণেই সংশ্লিষ্ট আধিকারিকের দৃষ্টি আকর্ষণ করার জন্য আজকের কর্মসূচি পালন হয়।”

ছয় দফা দাবির মধ্যে প্রধানমন্ত্রী কিষাণ সম্মান নিধি আওতাভুক্ত কৃষকদের তালিকা কেন্দ্রীয় সরকারের কাছে পাঠানোর দাবি তোলা হয়। এছাড়া বিজেপি পরিচালিত পঞ্চায়েতে সরকারি সুযোগ-সুবিধা থেকে বঞ্চনার অভিযোগ তোলা হয় স্মারকলিপিতে।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here