আমফানে ক্ষতিগ্রস্তদের ক্ষতিপূরণ নিয়ে দুর্নীতি করছে তৃণমূল, সুটিয়া ও মছলন্দপুর পঞ্চায়েতে বিক্ষোভ বিজেপির

সুশান্ত ঘোষ, আমাদের ভারত, উত্তর ২৪ পরগণা, ৩ জুলাই: আমফান ঝড়ে ক্ষতিগ্রস্তদের ক্ষতিপূরণ দেওয়া নিয়ে পক্ষপাতিত্ব ও দুর্নীতি করছে তৃণমূল। নামের তালিকা থেকে দেখে দেখে বিজেপি সমর্থকদের নাম বাদ দেওয়া হয়েছে। মোট ছয় দফা দাবিতে শুক্রবার দুপুরে উত্তর ২৪ পরগনার গাইঘাটা থানার সুটিয়া অঞ্চলে পঞ্চায়েত প্রধান মিহির বিশ্বাসের কাছে স্মারকলিপি জমা দেয় বিজেপি।

অন্য দিকে ত্রাণের টাকা তৃণমূল প্রধান উপপ্রধান ও সদস্যরা ভাগাভাগি করে নেওয়ার অভিযোগ তুলে মসলন্দপুর স্টেশন লাগোয়া তিন রাস্তার মোড়ে বিক্ষোভ দেখানো হয় স্থানীয় নাগরিক মঞ্চের পক্ষ থেকে।

শুক্রবার দুপুর থেকে সুটিয়া বাজারে অস্থায়ী মঞ্চ করে অবস্থান বিক্ষোভ করা হচ্ছিল বিজেপির পক্ষ থেকে। কিছু সময় অবস্থান বিক্ষোভ চলার পর বনগাঁর সাংসদ শান্তনু ঠাকুর সহ এলাকার বিজেপি নেতৃত্বের ৬ জনের একটি প্রতিনিধি দল গিয়ে অঞ্চল প্রধানের কাছে স্মারকলিপি জমা দেন। সাংসদ শান্তনু ঠাকুর বলেন, এই অঞ্চলে তৃণমূলের সদস্য ও তাঁদের পরিবারের লোকজন নাম লিখিয়ে গরিব মানুষের টাকা আত্মসাৎ করেছে। অভিলম্বে সেই টাকা ফেরত না দিলে বৃহত্তর আন্দোলনে নামবে ভারতীয় জনতা পার্টি।

অভিযোগ অস্বীকার করে তৃণমূলের পক্ষ থেকে বলা হয়, সর্বদলীয় বৈঠক করে ক্ষতিপূরণের তালিকা করা হয়েছে। এর মধ্যে কিছু ভুল থাকতে পারে সেগুলি আমরা অবশ্য দেখব।

অন্য দিকে মছলন্দপুর এলাকার অরুপ বাকচি বলেন, প্রকৃত ক্ষতিগ্রস্তরা কেউ টাকা পায়নি। তৃণমূল পরিচালিত পঞ্চায়েতের সদস্য, পঞ্চায়েত প্রধান, উপপ্রধান, তার আত্মীয়-স্বজনেরা নাম ঢুকিয়ে টাকা তুলে নিচ্ছেন। মসলন্দপুর ফাঁড়ির পুলিশের আশ্বাসে অবরোধ-বিক্ষোভ উঠে যায়। পুলিশ আশ্বাস দিয়েছে থানায় গিয়ে প্রকৃত ক্ষতিগ্রস্থরা যেন আবেদন করেন।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here