শমিক ভট্টাচার্যের নেতৃত্বে শহিদ মাতঙ্গিনী ব্লকে কৃষক সুরক্ষা পদযাত্রা ও বিডিও অফিসে ডেপুটেশন

আমাদের ভারত, পূর্ব মেদিনীপুর, ৫ অক্টোবর: কেন্দ্রীয় কৃষি আইনের পক্ষে প্রচারের জন্য কৃষক সুরক্ষা পদযাত্রা। তমলুকের রাধাবল্লভপুর থেকে শহিদ মাতঙ্গিনী বিডিও অফিস পর্যন্ত এই পদযাত্রা অনুষ্ঠিত হয় রাজ্য বিজেপি নেতা শমিক ভট্টাচার্য ও বিজেপির তমলুক সাংগঠনিক জেলা সভাপতির নবারুণ নায়েকের নেতৃত্বে। পদযাত্রা শেষে আমফান ঝড়ে ক্ষতিপূরণের টাকা নয়ছয় ও দুর্নীতি নিয়ে তৃণমূলের বিরুদ্ধে ডেপুটেশন এবং বিক্ষোভ দেখানো হয় বিডিও অফিসে। রাজ্যের ঘোষিত প্রতিটি ব্লকের বিডিও অফিসে বিক্ষোভ কর্মসূচির অঙ্গ হিসেবে এই বিক্ষোভ ও ডেপুটেশন দেওয়া হয়।

ডেপুটেশনের শেষে শমিক ভট্টাচার্য তার সংক্ষিপ্ত ভাষণে কৃষি আইনের ফলে কৃষকদের বিভিন্ন সুবিধার দিকগুলি বলেন। অন্যদিকে আমফান ঝড়ে ক্ষতিগ্রস্তদের ক্ষতিপূরণের টাকা নিয়ে নয়ছয় করার ব্যাপারে এবং বিভিন্ন দিকে তৃণমূলের ছোট-বড় বিভিন্ন নেতার দুর্নীতির ব্যাপারেও তৃণমূল কংগ্রেসের নেতা নেত্রীদেরকে কটাক্ষ করতে ছাড়েননি।

আজকের এই পদযাত্রা শুরুতে তমলুকের রাধা বল্লভপুর থেকে বিজেপির কর্মী ও নেতৃত্বরা মোটরবাইক র‍্যালি দিয়ে শুরু করলেও পরে তমলুকের ডিমারিতে এসে তা পদযাত্রায় পরিণত হয়। কর্মী-সমর্থকদের অতি উৎসাহে দীর্ঘ পথ হেঁটে পরিক্রমা করেন বিজেপি নেতৃত্বরাও। রাজ্য নেতা শমিক ভট্টাচার্য অবশ্য কর্মী-সমর্থকদের অনুসরণ করে খোলা পিকআপ ভ্যানে পুরো পথটা আসেন। বেলা সাড়ে ১১ টার সময় শুরু হওয়া এই পদযাত্রা শেষ হয় প্রায় দেড়টার সময়। কড়া রোদেও বিজেপি কর্মী সমর্থকদের উৎসাহে ভাটা পড়েনি। পদযাত্রায় যত এগিয়েছে লোক সংখ্যা তত বেড়েছে ক্রমাগত।
শহিদ মাতঙ্গিনী ব্লকে ডেপুটেশন দেওয়ার পরে শমীক ভট্টাচার্যের নেতৃত্বে তমলুক ব্লকে বিকেলে ডেপুটেশন দিয়েছে বিজেপি কর্মী সমর্থকরা। শহিদ মাতঙ্গিনী ও তমলুক ব্লকের পাশাপাশি কাঁথি, হলদিয়া ব্লক সহ জেলার অন্যান্য ব্লকেও এই বিক্ষোভ ও ডেপুটেশন কর্মসূচি পালিত হয়েছে বিজেপির পক্ষ থেকে।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here