রাজ্যে স্কুল খোলার বিষয়ে মুখ্যমন্ত্রীর সিদ্ধান্ত নিয়ে প্রশ্ন তুললেন বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার

প্রতীতি ঘোষ, আমাদের ভারত, ব্যারাকপুর, ২৫ অক্টোবর: রাজ্যে ১৬ নভেম্বর থেকে স্কুল, কলেজ খোলার সিদ্ধান্ত নিয়ে প্রশ্ন তুললেন বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার। তিনি বলেন, “রাজ্যে করোনার গ্রাফ ঊর্ধ্বমুখী। সেই জায়গায় দাঁড়িয়ে স্কুল খোলার সিদ্ধান্ত কতটা যুক্তি তা নিয়ে বিশেষজ্ঞদের মত নেওয়া উচিত মুখ্যমন্ত্রীর। সোমবার খড়দহতে বিজেপির প্রচারে এসে রাজ্যে স্কুল খোলা নিয়ে মুখ্যমন্ত্রীর ঘোষণা প্রসঙ্গে এমনই প্রতিক্রিয়া দিলেন বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার।”

তিনি বলেন, “দুর্গা পুজোর জন্য করোনা আবার বাড়ছে তাই এই সিদ্ধান্ত কোনও বিশেষজ্ঞ কমিটির সাথে আলোচনা করে নেওয়া হয়েছে কি না তা নিয়ে ধোঁয়াশা রয়েছে। কারণ মুখ্যমন্ত্রী শুধু স্কুল খোলার দিন ঘোষণা করেছেন, কিন্তু এই সিদ্ধান্ত তিনি কোনও বিশেষজ্ঞ কমিটির সঙ্গে আলোচনা করে নিয়েছেন কি না সে বিষয়ে তিনি স্পষ্ট করে কিছুই বলেননি।”

আর কয়েকদিন বাদেই খড়দহ বিধানসভার উপনির্বাচন। তৃণমূল কংগ্রেসের প্রার্থী শোভন দেব চট্টোপাধ্যায়ের সাথে লড়াই বিজেপি প্রার্থী জয় সাহার। আজ তারই সমর্থনে প্রচারে খড়দা বিটিরোড মোড় থেকে রহড়া বাজার পর্যন্ত জনসংযোগ মিছিল করেন তিনি।

মুখ্যমন্ত্রীর মমতা বন্দ্যোপাধ্যায় নিজেকে প্রধানমন্ত্রী হিসেবে অভিজ্ঞ বলার প্রসঙ্গকে কটাক্ষ করে সুকান্তবাবু বলেন, “উনি প্রধানমন্ত্রী হওয়ার অভিজ্ঞতা সম্পন্ন বলে নিজের প্রচার করছেন। তবে তিনি সত্যিই প্রধান মন্ত্রী হওয়ার জন্য অভিজ্ঞ কি না জানি না। তবে কিভাবে ৫ হাজার কোটি টাকার ঋণ সরকারের ওপর চাপাতে হয় সেই বিষয়ে উনি অভিজ্ঞ। গত ১০ বছরে কিভাবে ২ বার মাত্র এসএসসি পরীক্ষা নেওয়া যায় সেই বিষয়েও উনি অভিজ্ঞ। এমনকি কিভাবে তৃণমূল কংগ্রেসের নেতাদের টাকা দিয়ে চাকরি পেতে হয় তারও অভিজ্ঞতা ওনার আছে। রাজ্যে অর্থনীতি কিভাবে তলানিতে ঠেলে দিতে হয় তার অভিজ্ঞতাও রয়েছে মুখ্যমন্ত্রীর।”

এদিন বিজেপির প্রচার ঘিরে উত্তেজনা ছড়িয়ে পড়ে খড়দহ বিটি রোডে। প্রচারকার্যের শুরুতেই বিজেপি সমর্থকদের বাধা দেন খড়দা থানার পুলিশ। নির্বাচন কমিশনের নির্দেশ অনুযায়ী ৫ জনের বেশি প্রচারে যেতে পারবেন না এই নিয়মের আওতায় ফেলে আটকানো হয় বিজেপির র‌্যালি। পুলিশের সঙ্গে কিছুক্ষণ বাকবিতণ্ডা হলেও পরে নির্বাচন কমিশনের বিধি মেনেই ৫ জন করেই প্রচারে বের হন বিজেপি কর্মী ও নেতারা।

এদিনের খড়দা বিধানসভা কেন্দ্রের উপনির্বাচনে বিজেপি প্রার্থী জয় সাহার হয়ে প্রচারে সুকান্ত মজুমদার ছাড়াও উপস্থিত ছিলেন বিজেপির সহ-সভাপতি বিশ্বপ্রিয় মজুমদার, প্রাক্তন সভাপতি রাহুল সিনহা।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here