ত্রাণ নিয়ে দুর্নীতি সহ পঞ্চায়েত প্রধানের বিরুদ্ধে কাটমানি নেওয়ার অভিযোগ তুলে পঞ্চায়েত অফিস ঘেরাও করে বিক্ষোভ বিজেপির

সুশান্ত ঘোষ, আমাদের ভারত, উত্তর ২৪ পরগণা, ২৬ জুন: আমফানে ক্ষতিগ্রস্তদের টাকা নয়ছয়। বেছে বেছে তৃণমূল সদস্য ও প্রধানের কাছের লোকজনদের ক্ষতিপূরণ দেওয়ার তালিকায় নাম রাখা হয়েছে। এছাড়া প্রধানমন্ত্রী আবাস যোজনা, ১০০ দিনের কাজ সহ বিভিন্ন প্রকল্পে দুর্নীতি করে নেতারা কাটমানি খেয়েছে, সেই টাকা ফেরত চেয়ে ও সঠিক ভাবে ক্ষতিগ্রস্তদের ক্ষতিপূরণের তালিকা তৈরী করে তাদের প্রাপ্য টাকা দিতে হবে। এমনই আট দফা দবি তুলে শুক্রবার উত্তর ২৪ পরগণার গোপালনগর থানার চৌবেড়িয়া ১ গ্রাম পঞ্চায়েত ঘেরাও করে বিক্ষোভ দেখায় বিজেপি। পরে আট দফা দাবি নিয়ে প্রধানের কাছে স্মারকলিপি জমা দেয়।

এদিন বনগাঁ দক্ষিণের মণ্ডল সভাপতি হরিশঙ্কর সরকারের নেতৃত্বে বিশাল মিছিল বের করে পঞ্চায়েতে জমায়েত হয়। এই প্রতিবাদ মিছিলে হাজির হন বনগাঁ লোকসভা কেন্দ্রের বিজেপি সাংসদ শান্তনু ঠাকুর, জেলার সহ সভাপতি দেবদাস মণ্ডল, বিজেপি নেতা স্বপন মজুমদার। সাংসদ শান্তনু ঠাকুর জানিয়েছেন, বেছে বেছে তৃণমূল সদস্য ও প্রধানের কাছের লোকজনকে ক্ষতিপূরণ দেওয়ার তালিকায় নাম রাখা হয়েছে। যাদের কোনও ক্ষতি হয়নি তাঁদের নাম বাদ দিয়ে নতুন করে রং না দেখে ক্ষতিপূরণের তালিকা তৈরি করে সঠিক ক্ষতিগ্রস্তদের ক্ষতিপূরণের টাকা দিতে হবে। অন্যদিকে ঝড়ে পড়ে যাওয়া গাছ বিক্রির সঠিক হিসাব দিতে হবে পঞ্চায়েত প্রধানকে। দাবি না মানলে বৃহত্তর আন্দোলনে নামবে বিজেপি।

যদিও পঞ্চায়েত প্রধান বনানী নন্দী সমস্ত দাবি মেনে নিয়ে বলেন, সর্বদলীয় বৈঠক করে তালিকা তৈরি করে আমরা পাঠাব।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here