হাঁসখালিতে সবুজ সাথী সাইকেল চুরি করে বিক্রি করার অভিযোগে বিজেপি–তৃণমূল সংঘর্ষ, গুলিতে আহত ৪

স্নেহাশীষ মুখার্জি, আমাদের ভারত, নদিয়া, ২৬ সেপ্টেম্বর:
সবুজ সাথী প্রকল্পের সাইকেল চুরি করে বেআইনিভাবে বিক্রি করার অভিযোগে বিজেপি–তৃণমূলের সংঘর্ষ। গুলি লেগে আহত দুই পক্ষের অন্তত চার জন। ঘটনাস্থলে বিশাল পুলিশবাহিনী। নদিয়ার হাঁসখালি থানার কৈখালী এলাকার ঘটনা।

তৃণমূলের অভিযোগ, ওই এলাকার বিজেপি কর্মীরা সবুজ সাথী প্রকল্পের সাইকেল চুরি করে বিক্রি করেছিল। সেই ঘটনা হাতেনাতে ধরে ফেলে তৃণমূল কর্মীরা। বিজেপির অভিযোগ, সাইকেল বিক্রি করছিল তৃণমূল কর্মীরা। এই নিয়ে এই এলাকায় উত্তেজনা সৃষ্টি হয়। খবরর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পৌঁছালে উত্তেজনা আরো বেড়ে যায়। প্রথমে হাতাহাতি পরে হঠাৎ বন্দুক বের করে গুলি চালানো হয়। গুলি লেগে প্রায় দুই পক্ষের ৪ জন আহত হন। আহতদের শক্তিনগর জেলা হাসপাতালে চিকিৎসার জন্য নিয়ে আসা হয়। একজনের অবস্থা গুরুতর হওয়ায় তাঁকে কলকাতা নীলরতন নেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তরিত করা হয়। ঘটনার পর দুই পক্ষের কর্মীরাই হাসপাতালে এসে উপস্থিত হন। ঘটনাস্থলে উপস্থিত হন তৃণমূলের প্রাক্তন সভাপতি সমীর পোদ্দার।

জানা যায় হাসপাতালে মধ্যেই এক তৃণমূল কর্মীর কাছ থেকে হঠাৎ একটি রিভলবার মাটিতে পড়ে যায়। যদিও সমীর পোদ্দারের দাবি, ওটা তার দেহরক্ষী ছিল। ঘটনার প্রতিবাদে হাসপাতালের সামনে বসে বিক্ষোভ দেখান তৃণমূল কংগ্রেসের নেতা কর্মীরা।

বিজেপির দাবি তৃণমূলের তোলা অভিযোগ ভিত্তিহীন। তৃণমূল সরকারি সাইকেল বেআইনিভাবে বিক্রি করেছিল তার প্রতিবাদ করাতেই এই হামলা। ঘটনার জেরে এখনো উত্তপ্ত ওই এলাকা। চলছে হাঁসখালি থানার পুলিশের টহলদারি। এর পাশাপাশি কি কারনে এই ঘটনা কারাই বা গুলি চালিয়েছিল তার তদন্ত শুরু করেছে পুলিশ।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here