“আর নয় মমতা” স্লোগানকে সামনে রেখে আগামী ২ জুলাই থেকে তৃণমূলের বিরুদ্ধে আন্দোলনে নামছে বিজেপি

নীল বনিক, আমাদের ভারত, কলকাতা, ২৭ মে: লকডাউন কাটলেই তৃণমূলের বিরুদ্ধে রাজ্যজুড়ে বড়ো আন্দোলনে নামছে বিজেপি। মুরলিধর সেন লেনের ম্যানেজাররা মনে করছেন আগামী ২ জুন লকডাউন অনেকটাই শিথিল হবে। আর তারপরেই করোনা ও আমফানের ত্রাণ নিয়ে রাজ্যের বিরুদ্ধে জোড়ালো আন্দোলনে নামবে রাজ্য বিজেপি।

দলীয় সূত্রের খবর, “আর নয় মমতা” স্লোগানকে সামনে রেখে তৃণমূলের বিরুদ্ধে আন্দোলনের প্রস্তুতি শুরু করেছেন দিলীপ ঘোষ, মুকুল রায়রা। আগামী শুক্রবার রাজ্যের বিরুদ্ধে আন্দোলনের প্রস্তুতি ও রণকৌশল নিয়ে একটি বৈঠক করবেন বিজেপির রাজ্য নেতৃত্ব। সেই বৈঠকে হাজির থাকবেন কেন্দ্রীয় মন্ত্রী বাবুল সুপ্রিয়, দেবশ্রী চৌধুরী সহ কোচবিহারের সাংসদ নিশীথ প্রামানিক, হুগলির সাংসদ লকেট চ্যাটার্জি, সাংসদ অর্জুন সিং সহ দলের রাজ্য নেতৃত্ব।

আমফানের মোকাবিলায় কেন্দ্রীয় সরকার রাজ্যকে এক হাজার কোটি টাকা দিয়েছে। সেই টাকা রাজ্য সরকার কিভাবে খরচ করছে তার জন্য দলীয় সাংসদের সেই বিষয়ে নজরে রাখার কথা বৈঠকে বলবেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। এছাড়াও আমফানের ক্ষয়ক্ষতির পরিমাপ করার জন্য সামনের সপ্তাহে রাজ্যে আসছে কেন্দ্রীয় দল। সেই দলের সঙ্গে সমন্বয় রেখে তাদের সমস্ত তথ্য দেওয়ার ব্যাপারে সাংসদদের বিশেষ ভূমিকা নেওয়ার কথা বৈঠকে বলবেন বিজেপির রাজ্য সভাপতি। পাশাপাশি রেশন ও ত্রাণ নিয়ে মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকারের উপর ক্ষোভ জমেছে সাধারণ মানুষের। তাকে কাজে লাগিয়ে স্থানীয় স্তরে কিভাবে আন্দোলনে নামা যায় তা নিয়েও গুরুত্বপূর্ণ আলোচনায় বসছেন দিলীপ ঘোষ ও মুকুল রায়রা।

রাজ্য বিজেপির বড়ো আন্দোলনে নামার ইঙ্গিত কলকাতার অনেক নেতাই পেয়েছেন। তারাও নিজেদের মতো করে “আর নয় মমতা” স্লোগানকে সামনে রেখে আন্দোলনের ঘুঁটি সাজাচ্ছেন। রাজ্য নেতৃত্বের থেকে সবুজ সঙ্কেত পাবার পরেই আমফানের ব্যর্থতা নিয়ে কলকাতা পুরসভার বিরুদ্ধে জোড়ালো আন্দোলনের প্রস্তুতি কলকাতার অনেক বুথের নেতাই সেরে ফেলেছেন বলে দলীয় সূত্রের খবর।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here