রেশন দুর্নীতির অভিযোগে বিজেপি মহিলা মোর্চার বিক্ষোভ প্রদর্শন নদিয়ায়

স্নেহাশীষ মুখার্জি, আমাদের ভারত, নদিয়া, ৭ মে:
রেশন নিয়ে দুর্নীতির অভিযোগে বিক্ষোভ দেখাল
বিজেপির মহিলা মোর্চা। নদিয়া জেলা সহ ফুলিয়া কুপার্স এবং কৃষ্ণগঞ্জে এই একই অভিযোগে বিক্ষোভ দেখায় বিজেপি মহিলা মোর্চা।

শাসকদলের বিরুদ্ধে হবিবপুরের শ্রীকৃষ্ণ রাইস মিলে স্বচ্ছ ভারতের কেন্দ্রীয় সরকারের লোগো দেওয়া
বস্তা থেকে চাল চুরি এবং চালের বস্তার সিল খুলে অন্য চাল পাইল করারও অভিযোগ এনেছে বিজেপির মহিলা মোর্চা।

রেশনে দুর্নীতির অভিযোগে গত মঙ্গলবার থেকে আন্দোলন শুরু করেছে বিজেপি। আজ নদিয়ার ফুলিয়া কুপার্স এবং কৃষ্ণগঞ্জে বিজেপির মহিলা মোর্চা এই একই দাবিতে বিক্ষোভ দেখায়। তাদের দাবি গুলি ছিল রেশন নিয়ে দুর্নীতি বন্ধ করতে হবে। শ্রীকৃষ্ণ রাইস মিলে চাল চুরির সঠিক তদন্ত করতে হবে। রেশন দোকানগুলিতে সামাজিক দূরত্ব বজায় রেখে রেশন দিতে হবে। যেসব মানুষের ডিজিটাল রেশন কার্ড নেই তাদের জন্য ফুড কুপনের ব্যবস্থা করতে হবে।

কৃষ্ণগঞ্জের বিজেপি মহিলা মোর্চার নেত্রী
কাকলি ঘোষ জানান, বিডিওর সঙ্গে তারা আলোচনায় বসেছিলেন। যাদের রেশন কার্ড নেই তাদের কিভাবে চাল, ডাল দেওয়া যায় সেই নিয়ে আলোচনা করা হয় এবং বিদ্যুতের বিল মকুব করার কথাও তোলা হয়।

আলোচনার পরিপ্রেক্ষিতে কৃষ্ণগঞ্জের বিডিও কামালউদ্দিন আহমেদ জানান, যাদের ডিজিটাল রেশন কার্ড নেই তাদের জন্য রেশন ডিলার কিছু করতে পারবে না, পঞ্চায়েতের মেম্বারের সঙ্গে যোগাযোগ করে টোকেন নিয়ে ডিলারের কাছে গেলে তবেই ডিলার রেশন দেবে।

কুপার্সের বিজেপি মহিলা মোর্চার নেত্রী সোমা দাস জানান, আমাদের দাবি অনেকেই রেশন ঠিকমতন পাচ্ছেন না। যাদের ডিজিটাল রেশন কার্ড নেই তারা সমপরিমাণ রেশন পাচ্ছেন না। শ্রীকৃষ্ণ রাইস মিলের ব্যাপারে সঠিক তদন্ত করতে হবে। এছাড়া আমরা চাই অন্যান্য রাজ্যের মতো এ রাজ্যেও তিন মাসের জন্য মুখ্যমন্ত্রীকে বিদ্যুৎ বিল মুকুব করতে হবে।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here