বনগাঁয় আমফানের ক্ষতিপূরণের টাকা দাবি করায় বিজেপি কর্মীর ফসল কেটে নষ্ট, অভিযোগ তৃণমূলের বিরুদ্ধে

আমাদের ভারত, উত্তর ২৪ পরগণা, ২২ জুলাই: আমফানের ক্ষতিপূরণের টাকা দাবি করায় বিজেপি কর্মীর জমির ফসল কেটে নষ্ট করে দেওয়ার অভিযোগ উঠল তৃণমূলের বিরুদ্ধে। ঘটনাটি ঘটেছে উত্তর ২৪ পরগণার বনগাঁ থানার মাধপপুর এলাকায়। অসহায় কৃষক অলোক মণ্ডল এই ঘটনায় বনগাঁ থানায় লিখিত অভিযোগ জানিয়েছে। যদিও দুই দিন পেরিয়ে গেলেও বনগাঁ থানার পুলিশ কাউকে গ্রেফতার করতে পারেনি।

স্থানীয় সূত্রের খবর, এমনিতেই করোনার থাবায় দীর্ঘদিন লকডাউনের জেরে সংসার চালাতে হিমশিম খাচ্ছে কৃষকরা। তার উপরে আমফান ঝড়ের দাফটে বেশীরভাগ জমির ফসল নষ্ট হয়েছে এই জেলার কৃষকদের। সম্প্রতি আমফান ঝড়ের ক্ষতিপূরণের দাবি নিয়ে বনগাঁর বিডিও পঞ্চায়েত ঘেরাও করে। প্রতিবাদের সরব হয় কৃষক অলোক মণ্ডল সহ মাধপপুরের গ্রামবাসীরা। তার জেরেই অলোকবাবুর প্রায় এক বিঘা জমির পটল গাছের গোঁড়া কেটে নষ্ট করে দেয় স্থানীয় তৃণমূল দুষ্কৃতীরা এমনই অভিযোগ অলোকবাবুর।

ঘটনার খবর পেয়ে এলাকায় যায় বারাসত সাংগঠনের বিজেপির সহ সভাপতি দেবদাস মণ্ডল। তিনি বলেন, রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, চাষিদের সমস্ত সুযোগ সুবিধা দেবেন, অথচ তারই দলের নেতারা এক কৃষককে সর্বস্বান্ত করে দিয়েছেন শুধু মাত্র ক্ষতিপূরণের টাকা দাবি করেছেন বলে। বাংলায় ধ্বংস লীলা চালাচ্ছে তৃণমূল। মানুষ এর জবাব দেবে।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here