বিজেপি যুব মোর্চার মিছিলকে কেন্দ্র পুলিশের সঙ্গে সংঘর্ষে রণক্ষেত্র চাঁদনিচক

বিজেপি যুব মোর্চার মিছিলকে কেন্দ্র পুলিশের সঙ্গে সংঘর্ষে  রণক্ষেত্র চাঁদনিচক

নীল বনিক, আমাদের ভারত, ১১ সেপ্টেম্বর: যুব মোর্চার মিছিলকে কেন্দ্র পুলিশের সঙ্গে সংঘর্ষে দুপুরে রণক্ষেত্র কলকাতার চাঁদনিচক চত্বর। বিজেপির মিছিল ছত্রভঙ্গ করতে জলকামান ব্যবহার করে পুলিশ। কিন্তু তাতে তেমন কাজ না হওয়ায় কাঁদানে গ্যাসের শেল ফাটায় এবং লাঠিচার্জ করে পুলিশ। লাঠির আঘাতে যুব মোর্চার বেশ কয়েকজন আহত হয়েছেন। অন্যদিকে ইটের আঘাতে কয়েকজন পুলিশ কর্মীও আহত হয়েছেন।

বিদ্যুৎয়ের মাশুল কমানোর দাবিতে বুধবার সিএসসি অফিস ঘেরাওয়ের ডাক দেয় বিজেপির যুব সংগঠন। পূর্ব ঘোষিত কর্মসূচি পালন করার জন্য যুব মোর্চার কর্মীরা রাজ্য সদর দফতরের সামনে জমায়েত করেন। সেখান থেকে সাংসদ লকেট চ্যাটার্জি নেতৃত্বে মিছিল করে সিইএসসি অফিসে যাওয়ার জন্য সেন্ট্রাল অ্যাভিনিউয়ের রাস্তা ধরেন। মিছিলে ছিলেন যুব মোর্চার রাজ্য সভাপতি দেবজিৎ সরকার, রাজ্য বিজেপির সাধারণ সম্পাদক সায়ন্ত বসু। মিছিল চাঁদনিচক পৌছাতেই পুলিশ ব্যারিকেড করে মিছিল আটকায়।

কিছুক্ষণ পুলিশের সঙ্গে ধস্তাধস্তি হবার পরেই পুলিশ জলকামান ব্যবহার করে। জলকামানের জন্য যুব মোর্চার কর্মীরা ছত্রভঙ্গ হয়ে পড়েন। তারপরে আবার পুশিশের সঙ্গে ধস্তাধস্তি শুরু হয় বিজেপি কর্মীদের। পুলিশ দাবি করে, ধস্তাধস্তির সময় পুলিশকে লক্ষ করে ইট ছোড়েন বিজেপি কর্মীরা। তারপরেই পুলিশ বাধ্য হয়ে কাঁদানে গ্যাসের সেল ফাটায়। পুলিশ বিজেপি কর্মীদের ওপর লাঠি চার্জ করে।

তবে, পুলিশের দাবি না মেনে দেবজিৎ সরকার বলেন, প্রথমে পুলিশ লাঠি চার্জ করে যুব মোর্চার কর্মীদের ওপর। পুলিশের লাঠির আঘাতে কয়েকজন বিজেপি কর্মীর মাথা ফাকটে বলে অভিযোগ করেন যুব মোর্চার রাজ্য সভাপতি। তাদের প্রত্যেককে চিকিৎসার জন্য হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

পুলিশের দিকে ইট ছোড়ার জন্য প্রায় ১০ জন যুব মোর্চার কর্মীকে গ্রেফতার করেছে লালবাজার। তাদের লালবাজারের সেন্ট্রাল লকআপে নিয়ে যাওয়া হয়েছে। গ্রেফতার করা হয়েছে যুব মোর্চার রাজ্য সভাপতি দেবজিৎ সরকাকেও।
ঘটন্স্য কয়েকজন পুলিশ কর্মী আহত হয়েছেন। তাদেরও হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

fifteen − fifteen =

amaderbharat.com

Welcome To Amaderbharat.com, Get Latest Updated News. Please click I accept.