যুব মোর্চার বাইক র‍্যালি আটকালো পুলিশ, গ্রেফতার ২৮ নেতা কর্মী

যুব মোর্চার বাইক র‍্যালি আটকালো পুলিশ, গ্রেফতার ২৮ নেতা কর্মী

আমাদের ভারত, কোচবিহার, ২৪ আগস্ট: কোচবিহারে ভারতীয় জনতা যুব মোর্চার ভারত কেশরি ডঃ শ্যামা প্রসাদ মুখোপাধ্যায়ের স্বপ্ন পূরণ যাত্রাকে কেন্দ্র করে ধুন্ধুমার পুলিশের সঙ্গে যুব মোর্চার কর্মীদের ধস্তাধস্তি এবং পরে ২৮ জন যুব মোর্চা কর্মীকে গ্রেপ্তার করে পুলিশ।

জম্মু ও কাশ্মীর থেকে ৩৭০ ধারা বিলোপের সমর্থন জানিয়ে আজ ভারতীয় জনতা যুব মোর্চা কোচবিহার জেলা কমিটির পক্ষ থেকে এক বাইক র‍্যালির আয়োজন করা হয়। দুপুর ১২টা থেকে এই বাইক র‍্যালি  শুরুর কথা থাকলেও  বেশ কিছুক্ষণ আগে থেকেই বিশাল পুলিশ বাহিনী বিজেপির জেলা কার্যালয় ঘিরে রাখে। শুধু তাই নয় জেলার বিভিন্ন রাস্তায় রীতিমত পুলিশ-পিকেট বসিয়ে যাতে যুব মোর্চার কর্মীরা বাইক নিয়ে শহরের র‍্যালিতে যোগদান করতে না পারে সেই ব্যবস্থাও করেছিল পুলিশ এমনটাই অভিযোগ করে হয়েছে যুব মোর্চার পক্ষ থেকে। জেলা বিজেপি কার্যালয়ের সামনে বাইক র‍্যালি শুরু হলে তা আটকে দেয় পুলিশ। এরপরই যুব মোর্চার কর্মীদের সঙ্গে বচসা বাধে পুলিশের।পুলিশের সাথে যুব মোর্চার কর্মীদের ধস্তাধস্তি শুরু হয়। এরই মধ্যে গ্রেপ্তার করা হয় জেলা যুব মোর্চার সভাপতি সমীর রায়, জেলা যুব মোর্চার সম্পাদক জয়নাল আবেদীন, এবং যুব মোর্চার রাজ্য সাধারণ সম্পাদক মিঠু দাসকে। পরে অবশ্য তাদের ব্যাক্তিগত বন্ডে মুক্তিদেয় পুলিশ।

যুব মোর্চার জেলা সভাপতি সমির রায়ের অভিযোগ, পুলিশকে জানিয়েই এই বাইক র‍্যালি করা হলেও পুলিশ তা করতে দেয়নি। যদিও পুলিশের তরফ থেকে জানানো হয়েছে বাইক র‍্যালি  করার কোনো অনুমতি না থাকায় তা আটকানো হয়েছে।

মিঠু দাস অভিযোগ করেন, তাদের শান্তিপূর্ণ বাইক র‍্যালি পুলিশ যেভাবে আটকে তাদেরকে গ্রেপ্তার করল তা নজিরবিহীন। এই ঘটনার প্রতিবাদে জেলা জুড়ে আন্দোলন করবে যুব মোর্চা। ধৃত ২৮ জনকে কোতোয়ালী থানায় নিয়ে যাওয়া হলে সেখানে তাদের ব্যক্তিগত বন্ডে ছেড়ে দেওয়া হয়। বিজেপির জেলা সভাপতি সমীর রায় অভিযোগ করেন, গত ১৫ই আগস্ট তৃণমূল কংগ্রেস কোচবিহারে বাইক র‍্যালি  করলেও পুলিশ তাদের বাধা দেয়নি। কিন্তু যুব মোর্চা বাইক র‍্যালি করার আগেই পুলিশ তাদের আটকে দিয়েছে। 

যদিও পুলিশের তরফ থেকে জানানো হয়েছে বাইক র‍্যালি  করার কোনো অনুমতি ছিল না যুব মোর্চার র‍্যালির কোনও অনুমতি না থাকায় তাঁদের আটকানো হয়েছে। 

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

eight + fourteen =