বিজেপির সর্বভারতীয় সহ-সভাপতি মুকুল রায়, কেন্দ্রীয় সম্পাদক হলেন মুকুল ঘনিষ্ঠ অনুপম হাজরা

নীল বণিক, আমাদের ভারত, কলকাতা: অবশেষে বিজেপিতে গুরুত্বপূর্ণ পদ পেলেন মুকুল রায়। তাঁকে সর্বভারতীয় বিজেপির সহ-সভাপতি করল দিল্লি। কয়েকদিন ধরেই জল্পনা চলছিল দলের গুরুত্বপূর্ণ পদ পেতে চলেছেন বিজেপির জাতীয় পরিষদের সদস্য মুকুল রায়। শনিবার সর্বভারতীয় বিজেপির কমিটি ঘোষণা করে দিল্লি। সেই কমিটিতেই ১২ জন সহ-সভাপতির মধ্যে মুকুল রায়ের নাম রাখল দিল্লি। মুকুল রায়ের সঙ্গে তাঁর ঘনিষ্ঠ অনুপম হাজরাকে গুরুত্বপূর্ণ পদ দিল কেন্দ্রীয় নেতৃত্ব। বোলপুরের প্রক্তন সাংসদ অনুপম হাজরাকে কেন্দ্রীয় সম্পাদক করা হল। এই রাজ্য থেকে আগে সর্বভারতীয় বিজেপির কেন্দ্রীয় সম্পাদক ছিলেন রাহুল সিনহা। তার জায়গাতে এলেন মুকুল ঘনিষ্ঠ অনুপম হাজরা।

সামনেই ২০২১ নির্বাচন। বাংলায় ভালো ফল করতে হলে মুকুল রায় ও তাঁর অনুগামীদের দলে গুরুত্ব বাড়াতে হবে তা বিলক্ষণ বুঝেছেন জেপি নাড্ডা। তাই সর্বভারতীয় বিজেপির কমিটি ঘোষণা করার সময় বাংলার কথা ভাবতে হয়েছিল দিল্লির কেন্দ্রীয় নেতৃত্বকে।
দিল্লির কেন্দ্রীয় নেতৃত্ব ভালো করেই বুঝতে পারছিলেন মুকুল রায় ও তাঁর ঘনিষ্ঠদের দলে গুরুত্ব না বাড়ালে মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে লড়াই করাটা সম্ভব হবে না। মিশন ২০২১ এর আগে মুকুল রায়কে দলের গুরুত্বপূর্ণ জায়গায় নিয়ে আসল দিল্লি। প্রাক্তন রেলমন্ত্রী গুরুত্ব বাড়ায় খুশি মুকুল রায়ের অনুগামীরা। সেই সঙ্গে তাঁর অনুগামীদের প্রশ্ন, মুকুল রায়কে কি রাজ্যসভায় নিয়ে যাওয়া হবে? দাদা যদি ২০২১ এর আগে কেন্দ্রীয় মন্ত্রী হতেন তাহলে মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে লড়াইটা আরও ভালোভাবে করতে পারতেন বলে মত মুকুল অনুগামীদের।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here