৩১ টাকার চাল দেওয়া হবে মাত্র ১ টাকায়

৩১ টাকার চাল দেওয়া হবে মাত্র ১ টাকায়

আমাদের ভারত ডেস্ক,১৪ এপ্রিল: চাল ডাল নুন কেজি প্রতি পাওয়া যাবে মাত্র একটাকার বিনিময়ে। ভোটের আগে নানা প্রতিশ্রুতির বন্যা বইছে সারা দেশ জুড়ে। তারই মধ্যে ওড়িশায় ক্ষমতায় এলে বিজেপির প্রতিশ্রুতি এক টাকা কেজি দরে চাল, ডাল, নুন দেওয়া হবে রাজ‌্যে।

নুন খেলে তবেই তো গুন গান গাইবে মানুষ। তাই ভোটের বাজারে চাল, ডাল, নুন মাত্র এক টাকা কেজি দরে দেওয়ার প্রতিশ্রুতি দিয়ে ওড়িশা এর নির্বাচনী বাজার মাতাতে চাইছে বিজেপি।

শনিবার কটকে একটি নির্বাচনী সভায় বিজেপির কেন্দ্রীয় মন্ত্রী ধর্মেন্দ্র প্রধান বলেন, বিজেপি ওড়িশায় ক্ষমতায় এলে জাতীয় খাদ্য সুরক্ষা প্রকল্পের আওতায় ৫ কেজি করে চাল,৫০০ গ্রাম ডাল ও সমপরিমাণ নুন পাবেন এক একজন। আর তার জন্য দিতে হবে এক কেজিতে মাত্রএক টাকা। বিজেপির মন্ত্রী দাবি করেছেন প্রতি কেজি চালে ২৯ টাকা করে ভর্তুকি দিচ্ছে কেন্দ্র সরকার। সেখানে রাজ্যের ভর্তুকি দু টাকা। অর্থাৎ ৩১ টাকার চাল মানুষ পাবেন এক টাকার বিনিময়ে।

শুধু চাল ডাল নুন নয়, প্রতিশ্রুতি দেওয়া হয়েছে স্বাস্থ্য পরিষেবার ঢেলে সাজানোরও। মন্ত্রী ঘোষণা করেছেন রাজ্যের স্বাস্থ্য পরিষেবার মানোন্নয়ন ও পরিকাঠামো উন্নয়নের জোর দেওয়া হবে আগামী দিনে বিজেপি ক্ষমতায় এলে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

2 × 2 =