৭ সেপ্টেম্বর নবান্ন অভিযানের ডাক বিজেপির

আমাদের ভারত, ১২ আগস্ট: আগেই জানিয়েছিলেন সেপ্টেম্বর মাসে নবান্ন অভিযান করবে বঙ্গ বিজেপি। আজ ধর্মতলায় সভা মঞ্চ থেকে নবান্ন অভিযানের দিন ঘোষণা করে দিলেন বিজেপি রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার। আগামী ৭ সেপ্টেম্বর রাজ্যের দুর্নীতির বিরুদ্ধে নবান্ন অভিযানের ডাক দিয়েছে বিজেপি।

একের পর এক দুর্নীতির অভিযোগে অস্বস্তিতে পড়েছে তৃণমূল কংগ্রেস। গ্রেপ্তার হচ্ছে একের পর এক তৃণমূলের নেতা মন্ত্রী। পার্থ চট্টোপাধ্যায়ের পর তৃণমূলের দাপুটে নেতা অনুব্রত মণ্ডল সিবিআইয়ের হাতে গ্রেপ্তার হয়েছেন। এই পরিস্থিতিতে রাজ্য সরকারের উপর চাপ বাড়াতে কোমর বেঁধে নামছে বিজেপি। আগামী মাসের শুরুতেই নবান্ন অভিযানের ডাক দিয়েছে পদ্ম শিবির।

গরু পাচার মামলার তদন্তে অসহযোগিতার অভিযোগে বৃহস্পতিবার তৃণমূলের বীরভূম জেলা সভাপতি অনুব্রত মণ্ডলকে গ্রেপ্তার করেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। সেই প্রসঙ্গ টেনে বিজেপির রাজ্য সভাপতি বলেন, “গতকাল ছিল গরুদের স্বাধীনতা দিবস। একটা শব্দ বারবার শোনা যাচ্ছে চোর চোর চোর। তৃণমূল নেতারা বাজারে যাচ্ছেন না। গেলেই চোর শুনতে হচ্ছে।” তিনি এই দুর্নীতির দায় কাঁধে নিয়ে মমতা বন্দ্যোপাধ্যায়ের পদত্যাগ দাবি করেছেন।

জেলায় জেলায় তৃণমূল ছাত্র পরিষদের বিক্ষোভের বিষয়ে তিনি বলেন, “কাকা জেঠাদের বাঁচাতে তৃণমূল ছাত্র পরিষদ রাস্তায় নেমেছে। তাঁর আরো সংযোজন, “আমি জেলার মানুষের কাছে বলছি কোন কোন তৃণমূল নেতা টাকা চুরি করেছে তা আমাদের কাছে দিয়ে যান আমরা টাকা উদ্ধার করব।”

দুর্নীতির অভিযোগ ওঠার পর থেকেই রাজ্যের প্রধান বিরোধী দল বিজেপিকে প্রতিবাদ বিক্ষোভ কর্মসূচি করতে দেখা গেছে। জেলায় জেলায় রাস্তায় নেমে প্রতিবাদ জানিয়েছে বিজেপি। তবে রাজ্য সরকারের উপর চাপ বাড়াতে ঐক্যবদ্ধ শক্তি প্রদর্শনে নামছে পদ্মশিবির। সেই লক্ষ্যেই আগামী ৭ সেপ্টেম্বর নবান্ন অভিযান। তবে তার আগে প্রতিটি জেলায় চলবে এই অভিযানের প্রচার কর্মসূচি।

গত ৩১ জুলাই রাজ্য বিজেপি সভাপতি জানিয়েছিলেন যে সেপ্টেম্বরে তারা নবান্ন ঘেরাও করবেন। হাজরায় বিজেপির চোর ধরো জেলে ভরো কর্মসূচিতে যোগ দিতে এলে পুলিশ তাকে একেবারে হাইজ্যাক করার মতো করে আটক করেছিল। সেদিন ছাড়া পাওয়ার পর সুকান্ত মজুমদার বলেছিলেন, মমতা বন্দ্যোপাধ্যায় ভয় পেয়েছেন বলেই এই সমস্ত কাণ্ডকারখানা পুলিশকে দিয়ে করাচ্ছেন। সেদিনই তিনি হুঁশিয়ারি দিয়েছিলেন বিজেপি তৃণমূলের দুর্নীতিবাজ সরকারকে উৎখাত করবে। সেদিনই তিনি বলেছিলেন, সেপ্টেম্বর মাসেই নবান্ন ঘেরাও করবে বিজেপি। আজ তার দিন ঘোষণা করলেন সুকান্ত মজুমদার।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here