বিজেপির জাতীয় স্তরের মুখপাত্র হলেন ভারতী ঘোষ

আমাদের ভারত, ২১ নভেম্বর: বিজেপিতে জাতীয় স্তরে দায়িত্ব পেলেন প্রাক্তন আইপিএস অফিসার ভারতী ঘোষ। রবিবার বিজেপির সর্বভারতীয় সভাপতি জগৎ প্রকাশ নাড্ডা ভারতী ঘোষকে বিজেপির জাতীয় মুখপাত্র করার ঘোষণা করেন। এবার থেকে ভারতী ঘোষ শুধু পশ্চিমবঙ্গেই নয় দেশের বিভিন্ন রাজ্যের কর্মসূচিতে অংশগ্রহণ করবেন।

২০১৯ সালে খাকি উর্দি ছেড়ে বিজেপিতে যোগ দিয়েছিলেন এই দাপুটে আইপিএস অফিসার। তৃণমূলের অভিনেতা সাংসদ দীপক অধিকারী (দেব) কাছে পরাজিত হন। তারপর ২০২১এ বিধানসভা নির্বাচনে আরেক আইপিএস অফিসার হুমায়ুন কবীরের বিরুদ্ধে প্রার্থী হন। কিন্তু হুমায়ুনের কাছে পরাজিত হন ভারতী ঘোষ। তারপর থেকে ভারতী ঘোষকে দলের প্রচার ও বৈঠকে কিছুটা কম দেখা যায়। কিন্তু এরপর রবিবার তাকে জাতীয় মুখপাত্র করায় দলে গুরুত্ব বাড়ল বলে মনে করা হচ্ছে।

দাপুটে এই আইপিএস অফিসার এক সময় মমতা বন্দ্যোপাধ্যায়ের পছন্দের তালিকায় ছিলেন। পাঁচ বছর জঙ্গলমহলের দায়িত্ব তিনি সামলেছেন। মমতা বন্দ্যোপাধ্যায়কে জঙ্গলমহলের মা সম্মোধন করেও বিতর্ক জড়িয়েছিলেন ভারতী ঘোষ।

হার্ভার্ড বিশ্ববিদ্যালয় এবং লন্ডন স্কুল অফ ইকনোমিকস থেকে তিনি স্নাতক হন। এরপর তিনি পশ্চিমবঙ্গ পুলিশের ক্রিমিনাল ইনভেস্টিগেশন বিভাগে তার কর্মজীবন শুরু করেছিলেন। ভারতী ঘোষকে এতবড় দায়িত্বে নিয়ে এসে লোকসভা নির্বাচনের ঘুঁটি সাজাতে শুরু করল পদ্ম শিবির বলে মনে করছেন ওয়াকিবহাল মহলের একাংশ।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here