স্বামী বিবেকানন্দের স্মরণে প্রবন্ধ প্রতিযোগিতার আয়োজন বিজেওয়াইএম-এর

আমাদের ভারত, ১২ জানুয়ারি: স্বামী বিবেকানন্দের জন্ম জয়ন্তী উপলক্ষ্যে সর্বভারতীয় পর্যায়ের প্রবন্ধ প্রতিযোগিতার আয়োজন করছে ভারতীয় যুব জনতা মোর্চা (বিজেওয়াইএম)।

ইংরেজি, বাংলা, হিন্দি, মারাঠি, তামিল, কন্নড়, মালয়ালম, তেলেগু, অসমীয়া, পাঞ্জাবি, ওড়িয়া, গুজরাটি ভাষায় হবে এই প্রতিযোগিতা। প্রবন্ধ/রচনা bjymbengal@outlook.com এ পাঠাতে হবে।
অনধিক ২ হাজার শব্দে, ২০ জানুয়ারির মধ্যে। অংশগ্রহণকারীদের বয়স সীমা সর্বোচ্চ ৩৫ বছর। প্রথম, দ্বিতীয় ও তৃতীয় পুরস্কার যথাক্রমে ১১ হাজার, ৭ হাজার ও ৫ হাজার টাকা। ফলাফল ঘোষণার তারিখ ২৩/১/২০২২।

উদ্যোক্তারা জানিয়েছেন, “বিখ্যাত ভারতীয় চিন্তাবিদ, দার্শনিক, সমাজ সংস্কারকদের মধ্যে স্বামী বিবেকানন্দের নাম প্রথম সারিতে রয়েছে। ভারতের স্বাধীনতার ৭৫ তম বর্ষে স্বামীজীর স্মৃতিকে চির স্মরণীয় করে রাখতে, ‘আজাদি কা অমৃত মহোৎসব’ পালিত হচ্ছে। এই উপলক্ষ্যে, স্বামী বিবেকানন্দের ভাবনা, তাঁর আদর্শ ও মূল্যবোধকে পুনঃস্থাপন করতে এবং তরুণদের মধ্যে তাঁর বার্তা প্রচার করতে ভারতীয় জনতা যুব মোর্চা দ্বারা একটি জাতীয় রচনা/নিবন্ধ প্রতিযোগিতার আয়োজন করা হচ্ছে।

অংশগ্রহণকারীরা নিম্নলিখিত বিষয়গুলির মধ্যে যেকোনো একটি বিষয় বেছে নিতে পারেন এবং তাদের রচনা পাঠাতে পারেন-
১. স্বামী বিবেকানন্দ এবং যুবকদের প্রতি তাঁর বার্তা
২. স্বামী বিবেকানন্দ এবং শিক্ষা
৩. স্বামী বিবেকানন্দ এবং সামাজিক ন্যায়বিচার
৪. স্বামী বিবেকানন্দ এবং হিন্দু আধুনিকতাবাদ
৫. স্বামী বিবেকানন্দ এবং নারীর ক্ষমতায়ন
৬. স্বামী বিবেকানন্দ এবং আন্তর্জাতিকতাবাদ
৭. স্বামী বিবেকানন্দ এবং ভারতের প্রতি তাঁর দূরদর্শিতা

প্রতিটি বিভাগের অধীনে, প্রথম তিনটি রচনা নগদ পুরস্কারের জন্য এবং পরবর্তী তিনটি সান্ত্বনা পুরস্কারের জন্য বিবেচিত হবে। যুব মোর্চার সর্বভারতীয় সভাপতি শ্রী তেজস্বী সূর্যের সাথে সমস্ত বিজয়ীদের চায়ের জন্য আমন্ত্রণ জানানো হবে। এর সাথে, নির্বাচিত নিবন্ধটি বিজেওয়াইএম-এর মাসিক ম্যাগাজিন এবং ওয়েবসাইটে প্রকাশিত হবে।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here