গাছের ডালে মাচা বেঁধে থাকা অসহায় পরিযায়ী শ্রমিকের পাশে ব্লক প্রশাসন

স্বরূপ দত্ত, উত্তর দিনাজপুর, ১৫ জুন: রায়গঞ্জ ব্লকের রাড়িয়া গ্রামের অসহায় পরিযায়ী শ্রমিক অজিত মন্ডলের দুর্দশার কথা জানার পর অসহায় শ্রমিকের পাশে দাঁড়াল ব্লক প্রশাসন। অজিত মন্ডলের প্রতি সহযোগিতার হাত বাড়িয়ে দিল রায়গঞ্জ ব্লক প্রশাসন। অজিত মন্ডলের কথা শুনে রায়গঞ্জ পঞ্চায়েত সমিতির সহ-সভাপতি মানস ঘোষ, পঞ্চায়েত সমিতির কর্মাধ্যক্ষ অনুপ কর পৌঁছ যান ওই এলাকাতে। সেখানে পৌছে অজিতবাবুর হাতে চাল, ডাল, তেল, সোয়াবিন সহ কিছু খাদ্য সামগ্রী অজিতবাবুর হাতে তুলে দেন।

উল্লেখ্য, হরিয়ানা থেকে লকডাউনের মধ্যে গ্রামে ফিরলেও পরিবার ও গ্রামবাসীদের আপত্তিতে বাড়ি ফিরতে পারেননি অজিত মন্ডল। বাধ্য হয়েই গাছের ডালে মাচা বেঁধে অসহায় ভাবে দিনযাপন শুরু হয় তাঁর। মিলছিল না কোনো সরকারী সাহায্য। একথা শোনার পরেই এলাকায় ছুটে যান পঞ্চায়েত সমিতির সহ-সভাপতি মানসবাবু। এদিন চাল, ডাল সহ প্রয়োজনীয় খাদ্য সামগ্রী অজিতবাবুর হাতে তুলে দেন তিনি। মানসবাবুর এই উদ্যোগে নতুন করে বাঁচার স্বপ্ন দেখতে শুরু করেছেন অসহায় এই শ্রমিক। রায়গঞ্জ পঞ্চায়েত সমিতির সহ-সভাপতি মানস ঘোষ জানিয়েছেন, অজিত মন্ডলের কথা শোনার পর আমরা তার এখানে এসেছি। আমরা অনেক জায়গায় ত্রান বিলি করছি। কিন্তু এই ঘটনার কথা জানতাম না। আপনাদের অসংখ্য ধন্যবাদ। অজিতবাবুকে আজ খাদ্যসামগ্রী দেওয়া হল বলে জানান তিনি।

অজিত মন্ডল জানিয়েছেন, আমি ভাবতেই পারিনি আমার জন্য এনারা আসবেন। আমি খুব খুশি হয়েছি এনারা আসাতে। ধন্যবাদ জানাতে ভুলেননি অজিতবাবু।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here