ধর দম্পতির জন্মদিনে রক্তদান শিবির মেদিনীপুরে

জে মাহাতো, আমাদের ভারত, মেদিনীপুর, ২১ মে:
মেদিনীপুর জেলার রক্তদান আন্দোলনের শীর্ষ নেতৃত্ব মেদিনীপুর ভলান্টারি ব্লাড ডোনার্স ফোরামের জেলা চেয়ারম্যান অসীম ধর ও তাঁর সহধর্মিণী অসীমা ধর দুজনেরই জন্মদিন ছিল ২১ মে শনিবার। এই উপলক্ষ্যে ধর পরিবারের উদ্যোগে এবং ব্লাড ডোনার্স ফোরামের সহযোগিতায় শনিবার মেদিনীপুর শহরের বিদ্যাসাগর হলে গ্রীষ্মকালীন রক্তের সংকট মেটানোর লক্ষ্যে অনুষ্ঠিত হলো একটি রক্তদান শিবির।

শিবিরের উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলার অতিরিক্ত পুলিশ সুপার অম্লান কুসুম ঘোষ, আরটিও অমিত দত্ত, সদর ব্লকের বিডিও সুদেষ্ণা দে মৈত্র, মেদিনীপুর পুরসভার উপ পুরপ্রধান অনিমা সাহা, প্রধান শিক্ষক ‘শিক্ষারত্ন’ স্বপন কুমার পৈড়া, সমাজসেবী গোপাল সাহা, শংকর মাজী, শ্যামল দাস, প্রধান শিক্ষক নারায়ণ প্রসাদ চৌধুরী, প্রধান শিক্ষক অমিতেশ চৌধুরী, গবেষক ড: শান্তনু পান্ডা, বাচিক শিল্পী পাঞ্চালি চক্রবর্তী, নরোত্তম দে, সমাজকর্মী শিক্ষক স্নেহাশিস চৌধুরী, সুদীপ কুমার খাঁড়া, মণিকাঞ্চন রায়, নরসিংহ দাস, মৃত্যুঞ্জয় সামন্ত, সমাজকর্মী প্রতিমা রানা, রাজশ্রী মন্ডল, সুদীপ্তা দে, পারমিতা সাউ, পিন্টু সাউ, কৌশিক কঁচ, সেক ইসমাইল, মৌসুমী মান্না, আল্পনা ভুঁইঞা, সঙ্গীত শিল্পী দীপেশ দে সহ অন্যান্য বিশিষ্ট জনেরা।

সুদূর বর্ধমান থেকে রেয়ার ব্লাড গ্রুপের পক্ষে উপস্থিত ছিলেন সমাজকর্মী রাখী বন্দ্যোপাধ্যায়, ঝাড়গ্রাম জেলার চিচিড়া থেকে উপস্থিত বিবেকানন্দ গ্রাম বিকাশ কেন্দ্রের সদস্য-সদস্যারা। বিকাশ কেন্দ্রের পক্ষে এদিনের শিবিরে ১৩ জন রক্তদান করেন। এদিনের শিবির পরিচালনা ও তত্ত্বাবধান করেন রক্তদান আন্দোলনের নেতৃত্ব ফাকরুদ্দিন মল্লিক ও জগদীশ মাইতি। এদিন নিজের ১১৯ তম রক্তদান অসীম ধর ও নিজের দশম রক্তদান করেন অসীমা ধর। ধর দম্পতিসহ মোট ২৯ জন রক্তদাতা রক্তদান করেন। এদিনের উদ্বোধনী অনুষ্ঠান সঞ্চালনা করেন বিশিষ্ট ঘোষক সুমন চ্যাটার্জি। এদিনের কর্মসূচিতে ধর পরিবারের পক্ষে উপস্থিত ছিলেন ধর দম্পতির দুই কন্যা তুলিকা ধর মাইতি ও তুহিনা ধর দাস, বড় জামাই অভিষেক মাইতি, ছোটো জামাই বিনয় দাস, বড় বোন স্বপ্না রায়, বড় ভাগ্নে পবিত্র রায়, বৌমা ডলি ধর, ভাইপো তন্ময় ধর প্রমুখ।

এদিন জন্মদিন উপলক্ষ্যে কেক কাটা ও মিষ্টি মুখের আয়োজনও করা হয়েছিল। ধর দম্পতিকে বিভিন্ন ভাবে শুভেচ্ছা জানান তাঁর শুভানুধ্যায়ীরা।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here