রাধামোহনপুরে বিজ্ঞান মঞ্চের উদ্যোগে রক্তদান শিবির

আমাদের ভারত, পশ্চিম মেদিনীপুর, ২১ জুন: করোনা আবহে মুমূর্ষু রোগীদের প্রাণ বাঁচাতে ও ব্লাড ব্যাঙ্কে রক্তের চাহিদা মেটাতে এগিয়ে এল পশ্চিমবঙ্গ বিজ্ঞান মঞ্চ। রবিবার পশ্চিম মেদিনীপুর জেলার ডেবরা ব্লকে বিজ্ঞান মঞ্চের রাধামোহনপুর বিজ্ঞান চক্রের উদ্যোগে রাধামোহনপুর বিবেকানন্দ হাইস্কুল অনুষ্ঠিত হল রক্তদান শিবির। করোনা সংক্রমণ এবং অমাবস্যা ও সূর্যগ্রণণ জনিত সংস্কারকে দূরে ঠেলে এই শিবিরে ১ জন মহিলা সহ ৫০ জন রক্তদান করেন।

শিবিরে রক্তদাতাদের উৎসাহিত করতে উপস্থিত ছিলেন চক্র সম্পাদক গৌতম চক্রবর্তী, সহ সভাপতি সুধাংশু শেখর মিত্র, সহ সম্পাদক অভিজিৎ বর্ধন, জগন্নাথ দাস, শিবরাম ভুঁইঞা, গোপেশ কুমার দে, কমল ভট্টাচার্য, দেবজ্যোতি ভট্টাচার্য, সুনন্দ ঘোষ, বাবলু দেব, সঞ্জীব দে, মায়া মজুমদার, চায়না দে, অগ্নি মাইতি, সুব্রত ঘোড়াই সহ অন্যান্যরা।

এছাড়াও ডেবরা বিজ্ঞান কেন্দ্রের পক্ষে উপস্থিত ছিলেন শক্তি আচার্য, কার্তিক দোলই, তারকনাথ দোলই প্রমুখ। উল্লেখ্য রাধামোহনপুর বিজ্ঞান কেন্দ্রের উদ্যোগে গত ডিসেম্বরে কৃষি-বিজ্ঞান প্রদর্শনীর সাথে আয়োজিত হয়েছিল জেলা শিশু বিজ্ঞান উৎসব। করোনা আবহে লকডাউন চলাকালীন সময়ে ২১৫টি প্রান্তিক পরিবারকে চক্রের পক্ষ থেকে সাহায্য করা হয়েছে, পাশাপাশি বিভিন্ন এলাকায় করোনা বিষয়ে স্বাস্থ্য সচেতনতার প্রচারাভিযান চালানো হয়েছে। এছাড়া গত ৫ জুন বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষ্যে বৃক্ষরোপণ কর্মসূচি ও পথসভা সংগঠিত হয়েছে চক্রের উদ্যোগে।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here