জেলা হাসপাতালে রক্তের সঙ্কট মেটাতে রায়গঞ্জ ব্লক তৃণমূলের উদ্যোগে স্বেচ্ছায় রক্তদান শিবির

স্বরূপ দত্ত, উত্তর দিনাজপুর, ১৩ মে: করোনা ভাইরাসের সংক্রমণে চলছে লকডাউন। ফলে হাসপাতালগুলিতে রক্তের সংকট দেখা দিয়েছে। রক্ত সংকট মেটাতে এবার এগিয়ে এল রায়গঞ্জ ব্লক তৃণমূল কংগ্রেসের কর্মী সমর্থকরা। এদিন দুপুরে রায়গঞ্জ ব্লকের বোগ্রাম এলাকায় তাদের কার্যালয়ে স্বেচ্ছায় রক্তদান শিবিরের আয়োজন করা হয়। রায়গঞ্জ ব্লক তৃণমূল কংগ্রেসের উদ্যোগে এবং ১৩ নম্বর কমলাবাড়ি-১ গ্রাম পঞ্চায়েতের সহযোগিতায় স্বেচ্ছায় রক্তদান শিবির অনুষ্ঠিত হয়। আজ সামাজিক দূরত্ব বজায় রেখে ৩০ জন রক্তদান করলেন। এই রক্তদান শিবিরের উপস্থিত ছিলেন জেলা আইএনটিটিইউসি’র সভাপতি অরিন্দম সরকার, জেলা পরিষদের কর্মাধ্যক্ষ পূর্ণেন্দু দে, রায়গঞ্জ পঞ্চায়েত সমিতির সহ-সভাপতি মানষ ঘোষ, পঞ্চায়েতের প্রধান প্রশান্ত দাস সহ অন্যান্যরা।

চলতি বছরের ২৩ মার্চ থেকে উত্তর দিনাজপুর জেলায় লকডাউন কার্যকর হয়।লকডাউনের ফলে জেলা জুড়ে তীব্র রক্তের সংকট দেখা দিয়েছে। কারণ লকডাউনের ফলে কোনও রক্তদান শিবির হচ্ছে না। চরম রক্তের সংকট দেখা দেওয়ায় সামাজিক দূরত্ব বজায় রেখে ও সরকারি নির্দেশিকা মেনে রায়গঞ্জ ব্লক তৃণমূল কংগ্রেসের উদ্যোগে এবং ১৩ নম্বর কমলাবাড়ি-১ গ্রাম পঞ্চায়েতের সহযোগিতায় স্বেচ্ছায় রক্তদান শিবির অনুষ্ঠিত হয়।

কমলাবাড়ি-১ গ্রাম পঞ্চায়েতের প্রধান প্রশান্ত দাস জানিয়েছেন, লকডাউনের কারণে হাসপাতালে রক্তের সংকট দেখা দিয়েছে। তাই রায়গঞ্জ ব্লক তৃণমূল কংগ্রেসের উদ্যোগে পঞ্চায়েতের সহযোগিতায় এই স্বেচ্ছায় রক্তদান শিবির করা হল। ৩০ জন স্বেচ্ছায় রক্ত দিয়েছেন বলে জানান প্রশান্তবাবু।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here