তীব্র সংকটে বিজেপির কলকাতা উত্তর শহরতলী জেলার একের পর এক রক্তদান শিবির

আমাদের ভারত, ব্যারাকপুর, ১৯ মে: একই দিনে পানিহাটিতে দুটি রক্তদান শিবির করল বিজেপি। সামাজিক দূরত্ব মেনে রক্তদান করা হয়। দুটি শিবিরে বিজেপির কর্মী এবং নেতারা রক্তদান করেন।

করোনা পরিস্থিতিতে লকডাউনের কারণে ব্লাড ব্যাংকে চলছে তীব্র রক্ত সংকট। কারণ বন্ধ রয়েছে রক্তদান শিবির। বিভিন্ন ক্লাব এবং স্বেচ্ছাসেবী সংগঠনগুলি সেভাবে রক্তদান শিবির করতে পারছে না। এই অবস্থায় সামাজিক দূরত্ব বজায় রেখে বিভিন্ন জায়গায় ছোট ছোট করে রক্তদান শিবির শুরু হয়েছে। একইভাবে বিজেপির কলকাতা উত্তর শহরতলি জেলা নেতৃত্বও বিভিন্ন এলাকায় রক্তদান শিবির করছে। আজ আজ পানিহাটি বিধানসভার সুখচর এবং ঘোলায় দুটি রক্তদান শিবির করা হয়। উত্তর ২৪ পরগণা জেলা ব্লাড ব্যাংকের সহযোগিতায় এই রক্তদান শিবিরের আয়োজন করা হয়। সুখচরের রক্তদান শিবিরে উপস্থিত ছিলেন বিজেপির ব্যারাকপুরের সংসদ অর্জুন সিং এবং কলকাতা উত্তর শহর শহরতলি জেলার সভাপতি কিশোর কর।

ছবি:সুখচরের রক্তদান শিবিরে অর্জুন সিং।
কিশোর কর বলেন, এখন রক্তের সংকট চলছে। রক্তদান শিবিরগুলি লকডাউনের কারণে বন্ধ রয়েছে, তাই আমরা উদ্যোগ নিলাম। সামাজিক দূরত্ব বজায় রেখে ছোট ছোট করে আমরা এই রক্তদান শিবিরগুলো করছি। ইতিমধ্যে কলকাতা উত্তর শহরতলি জেলায় ৮টি রক্তদান শিবির করা হয়েছে। লেকটাউন, দমদম, বরানগর এবং পানিহাটিতে আগেও হয়েছে। আজ দুটো রক্তদান শিবির হচ্ছে। বারাসাত জেলা হাসপাতালের সহায়তায় এই রক্তদান শিবির। আমাদের লক্ষ্য এই সংকটের সময় যতটা সম্ভব মানুষকে সাহায্য করা।

ছবি: ঘোলার রক্তদান শিবির।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here