করোনায় মৃত সাংবাদিকদের স্মৃতিতে রক্তদান রামপুরহাটে

আশিস মণ্ডল, রামপুরহাট, ১৩ জুন: দেশে করোনায় আক্রান্ত হয়ে মৃত সাংবাদিকদের স্মৃতি উদ্দেশ্যে রক্তদান করলেন রামপুরহাট মহকুমার সাংবাদিকরা। সাংবাদিদের উদ্যোগে স্বেচ্ছায় রক্তদান শিবিরে ৩২ জন রক্তদান করেন। রক্তদাতাদের মধ্যে সাংবাদিক, চিত্র সাংবাদিক, সংবাদকর্মী এবং তাদের শুভানুধ্যায়ীরা উপস্থিত ছিলেন।

এমনিতেই রক্তের অভাব রয়েছে বিভিন্ন হাসপাতালে। রামপুরহাট মেডিক্যাল কলেজ হাসপাতাল তার ব্যতিক্রম নয়। রক্তের অভাবে সমস্যায় পড়ছেন থ্যালাসেমিয়া রোগীরা। সেই সমস্যার কথা তুলে ধরে রক্তদানের আবেদন নিয়ে সাংবাদিকদের কাছে আসে বীরভূম ভলান্টিয়ারি ব্লাড ডোনার অ্যাসোসিয়েশন। তাদের সহযোগিতাতেই রক্তদানের আয়োজন করা হয়। সোশ্যাল মিডিয়ায় রক্তদান শিবিরের কথা জানতে পেরে এক গৃহবধূ রক্তদান করেন। বেশ কয়েকজন নতুন প্রজন্মের সাংবাদিকও এদিন রক্তদান করেন। বীরভূম জার্নালিস্ট ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের বেশ কয়েকজন সদস্য শিবিরে রক্তদান করেন।

বীরভূম ভলন্টিয়ারি ব্লাড ডোনার অ্যাসোসিয়েশনের অন্যতম কর্মকর্তা সব্যসাচী ইসলাম, রাজেশ মিশ্র বলেন, “করোনা অতিমারির কারণে বড় ধরনের রক্তদান শিবির করা হচ্ছে না। তাই আমরা বিভিন্ন সংগঠনের কাছে ছোট আকারে ক্যাম্প করার আবেদন জানাচ্ছি। এদিন সাংবাদিকদের ক্যাম্পে যথেষ্ট সাফল্য মিলেছে”।

রক্তদাতের হাতে একটি করে মেহেগিনি গাছ তুলে দেওয়া হয়। বীরভূম জেলা বনদফতরের রামপুরহাট থানার তুম্বনি রেঞ্জের আধিকারিক নকুল সাউ মণ্ডল এবং বিট অফিসার কুবীর মণ্ডল সাংবাদিকদের উদ্যোগে পাশে থেকে মেহেগিনি গাছ উপহার দেন।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here