সাতসকালে হেলিকপ্টার থেকে বোমা ফেলা হয়েছে! আতঙ্ক শান্তিপুরে

স্নেহাশিস মুখার্জি, আমাদের ভারত, নদীয়া, ১৭ ডিসেম্বর:
সাত সকালে বোমাতঙ্ক। শান্তিপুর থানার গয়েশপুর গ্রাম পঞ্চায়েতের হিজুলি এলাকার ঘটনা। বোমা উদ্ধার করতে গিয়ে গ্রামবাসীদের বিক্ষোভের মুখে শান্তিপুর থানার পুলিশ। তাদের দাবি হেলিকপ্টার থেকে বোমা ফেলা হয়েছে।

সূত্রের খবর, মঙ্গলবার ভোরবেলা গয়েশপুর গ্রাম পঞ্চায়েতের হিজুলী এলাকার একটি আম বাগানে একটি কৌটো জাতীয় বস্তু দেখতে পায় গ্রামবাসীরা। খবর জানাজানি হতেই প্রচুর ভিড় জমে ঘটনাস্থলে। বোমা ভেবে আতঙ্ক ছড়ায় এলাকায়। গ্রামবাসীদের দাবি, মঙ্গলবার ভোরে একটি হেলিকপ্টার ঘোরাঘুরি করছিল এলাকায়। ওই হেলিকপ্টার থেকেই এই বোমা ফেলে থাকতে পারে বলে অনুমান গ্রামবাসীদের। ফলে তীব্র আতঙ্ক ছড়ায় এলাকায়। এর পরেই শান্তিপুর থানায় খবর দেওয়া হয়।

খবর পেয়ে ঘটনাস্থলে এসে বোমা উদ্ধার করতে গেলে বিক্ষোভের মুখে পড়ে পুলিশ। গ্রামবাসীদের দাবি, এনআরসি নিয়ে যে ভাবে গোটা দেশ সহ রাজ্যে অশান্তির সৃষ্টি হয়েছে, সেই কারণে মানুষকে আতঙ্কিত করতেই এরকম ঘটনা ঘটিয়েছে বলে অভিযোগ। যদিও শেষমেষ ওই বোমাকৃতি বস্তুটি উদ্ধার করে নিয়ে যায় শান্তিপুর থানার পুলিশ। কী কারনে এমন ঘটনা এবং ঐ বস্তুটি আদতে কী তা খতিয়ে দেখছে শান্তিপুর থানার পুলিশ।

ওই বস্তুটির ওপরেই ইংরেজিতে লেখা ছিল সেটি কী। কিন্তু তা না পড়েই আতঙ্কিত হয়ে পড়েন এলাকার মানুষ। তাতে লেখা আছে এটা কোনও বিস্ফোরক নয়। ওপরের দিকের বায়ুস্তর পর্যবেক্ষণের জন্য ব্যবহার করা হয়। এটা পেলে নষ্ট করে ফেলুন। এটি করা হয়েছে ইন্ডিয়ান মেট্রোলজিকাল ডিপার্টমেন্ট থেকে।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here