বেলেঘাটা আইডিতে কর্মরত থাকায় পরিবারকে একঘরে করার অভিযোগ

স্নেহাশীষ মুখার্জি, আমাদের ভারত, নদিয়া, ১৩ এপ্রিল:
বাড়িতে দুধ দেওয়া বন্ধ, আনতে দেওয়া হচ্ছে না পানীয় জল। চরম সমস্যায় বেলেঘাটা আইডি হাসপাতালে কর্মরত নদিয়ার রানাঘাট থানার গ্রাম পঞ্চায়েতের বাসিন্দা চিত্রা মন্ডল এবং তার পরিবার।

সূত্রের খবর, গত দুই বছর ধরে বেলেঘাটা আইডি হাসপাতালে কর্মরত রানাঘাট থানার ন-পাড়া গ্রাম পঞ্চায়েতের নতুন পাড়া গ্রামের বাসিন্দা চিত্রা মন্ডল। ১০ বছর আগে তার বাবা মারা যায়। বর্তমানে পরিবারে তাঁর মা এবং বোন রয়েছে। মা গৃহবধূ এবং বোন মাধ্যমিক পরীক্ষা দিয়েছে। পরিবারের রোজগেরে বলতে তিনি নিজেই। কিন্তু করোনা সংক্রমনের জেরে বেলেঘাটা আইডি হাসপাতালে চিকিৎসা হচ্ছে যারা করোনায় আক্রান্ত তাদের। স্থানীয়দের সন্দেহ যেহেতু বেলেঘাটা আইডি হাসপাতালে কাজ করেন ওই যুবতী সে কারণেই করোনা সংক্রমণ ছড়ানোর সম্ভাবনা রয়েছে। আর তাই প্রথমে তাকে বাড়িতে ঢুকতে দেওয়া হচ্ছিল না। প্রশাসনের তৎপরতায় বাড়িতে ঢুকতে দেওয়া হলেও কার্যত একঘরে করে রাখা হয়েছে ওই পরিবারকে। বাড়ির বাইরে বের হতে দেওয়া হচ্ছে না এবং আনতে দেওয়া হচ্ছে না পানীয় জল। অভিযোগের তীর ওই গ্রামের একাংশের দিকে।

যদিও গ্রাম পঞ্চায়েতের উপপ্রধানের দাবি মানুষকে অনেক বোঝানো হয়েছে, তাতেও যদি কাজ না হয় পঞ্চায়েতে তরফ থেকে যাতে তারা পানীয় জল এবং খাদ্য বাড়িতে বসেই পেতে পারেন তার সুব্যবস্থা করা হবে।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here