শ্যামপুরে ইট ভাটায় ভাঙ্গচুর গ্রামবাসীদের, এলাকায় পুলিশ পিকেট

আমাদের ভারত, হাওড়া, ২০ এপ্রিল: গ্রামের রাস্তার পাশে একটি ক্লাব নির্মাণকে কেন্দ্র করে উত্তেজনা ছড়াল শ্যামপুরের বালিচাতুরী গ্রামের মাঝি পাড়ায়। ঘটনাকে কেন্দ্র করে ক্ষুব্ধ গ্রামবাসী এলাকায় থাকা একটি ইট ভাটায় ব্যাপক ভাঙ্গচুর চালায়। পরে শ্যামপুর থানার বিশাল পুলিশ বাহিনী ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এলাকায় উত্তেজনা থাকায় পুলিশ পিকেট বসানো হয়েছে এবং র‍্যাফ মোতায়েন করা হয়েছে।

জানাগেছে, মাঝি পাড়ায় রাস্তার পাশে একটি ক্লাব নির্মাণ করাকে কেন্দ্র করে সপ্তাহ খানেক আগে থেকেই গ্রামবাসীদের সাথে ইট ভাটার মালিকের বিবাদ চলছিল। ক্লাব নির্মাণস্থল কার তা নিয়েই দু’পক্ষের বিবাদ। গ্রামবাসীদের দাবি, জায়গাটা সরকারের। যদিও ইট ভাটা মালিকের দাবি জায়গাটা ইট ভাটার। গ্রামবাসীদের অভিযোগ, সোমবার সকালে একজন গ্রামবাসী ডাক্তার দেখাতে যাওয়ার সময় ইট ভাটার কর্মচারীরা তাকে মারধর করে আর এরপরেই উত্তেজিত গ্রামবাসীরা ইট ভাটায় ব্যাপক ভাঙ্গচুর চালায়। গ্রামবাসীদের অভিযোগ, ইট ভাটার মালিক ইচ্ছা করেই এলাকায় উত্তেজনা সৃষ্টি করেছে।

যদিও ইট ভাটার মালিক মুশিয়ার মোল্লা মারধরের অভিযোগ অস্বীকার করেছেন। তার বক্তব্য সোমবার পরিকল্পনা করেই গ্রামবাসীরা ইট ভাটায় ভাঙ্গচুর চালানোর পাশাপাশি আলমারি ভেঙ্গে তার থেকে আড়াই লাখ টাকা লুট করে পালিয়েছে। দুপক্ষই পুলিশে অভিযোগ দায়ের করেছে।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here