সোনা পাচারের অভিযোগে গ্রেফতার বনগাঁ পুরসভার তৃণমূলের প্রাক্তন চেয়ারম্যানের শ্যালক ও ছেলে

আমাদের ভারত, উত্তর ২৪ পরগণা, ২৪ নভেম্বর: গরু, কয়লা, মাদকের পর এবার সোনা পাচারের অভিযোগে গ্রেফতার হল তৃণমূলের প্রাক্তন চেয়ারম্যানের ছেলে ও শ্যালক। ধৃতরা উত্তর ২৪ পরগনার বনগাঁ থানার শিমুলতলা এলাকার বাসিন্দা। বনগাঁ পৌরসভার প্রাক্তন চেয়ারম্যান শংকর আঢ্যের ছেলে শুভ আঢ্য ও শ্যালক অমিত ঘোষ। অভিযুক্ত শুভ আঢ্যের মা জ্যোৎস্না আঢ্য এখন বনগাঁ পৌরসভার ভাইস চেয়ারম্যান।

নিয়োগ কেলেঙ্কারি থেকে শুরু করে গরু পাচার, কয়লা পাচারের ইস্যু নিয়ে তৃণমূল কংগ্রেস শিবির এমনিতেই অস্বস্তিতে। এবার সোনা নিয়েও অস্বস্তি বাড়ল তাদের। কারণ সোনা পাচারের অভিযোগে গ্রেফতার করা হয়েছে বনগাঁ পুরসভার প্রাক্তন চেয়ারম্যান শঙ্কর আঢ্যর ছেলের সঙ্গে তাঁর শ্যালকও গ্রেফতার হয়েছেন।

সূত্রের খবর, ৪ কেজি সোনা বাজেয়াপ্ত মামলায় তৃণমূল নেতার শ্যালককে জেরা করা হয়। তাঁকে জেরা করেই বনগাঁ পুরসভার প্রাক্তন চেয়ারম্যান শঙ্কর আঢ্যর ছেলে শুভ আঢ্যকে গ্রেফতার করা হয়েছে। রাজধানী এক্সপ্রেস করে সোনা পাচার করা হচ্ছিল। এমন এক মামলায় গত জুলাই মাসে তৃণমূল নেতার শ্যালককে জিজ্ঞাসাবাদ করা হয়েছিল। ডিরেক্টরেট অফ রেভেনিউ ইন্টালিজেন্স এই গ্রেফতার করেছে। জানা গিয়েছে, দিল্লিতে এই ৪ কেজি সোনা পাচার করা হচ্ছিল। দু’জনকেই বৃহস্পতিবার ব্যাঙ্কশাল আদালতে তোলা হয়। এই দুজনের জেল হেফাজতের আবেদন জানানো হয়েছে বলে খবর। একই সঙ্গে জানা গিয়েছে, আদালতে ডিরেক্টরেট অফ রেভেনিউ ইন্টালিজেন্স দাবি করেছে যে, সোনা পাচারে এই দুই ব্যক্তিই হচ্ছেন কিংপিং। তাই তাদের যেন জেল হেফাজত হয়। আপাতত এই নিয়ে রায়দান করেনি আদালত।

এবিষয়ে বনগাঁর বিজেপি নেতা দেবদাস মণ্ডল বলেন, আমি আগেই বলেছিলাম শংকর আঢ্য একজন সোনা পাচারকারী। আজ তা প্রমাণ হল। যদিও যারা গ্রেফতার হয়েছে তাঁদের মাথা শংকর আঢ্য। ইডি বা এনআরআই তদন্ত করুক বনগাঁর প্রাক্তন চেয়ারম্যান শংকর আঢ্যের আরও অনেক ধরনের চোরাকারবার আছে। বিদেশে টাকা পাচার সহ একাধিক পাচারের সঙ্গে যুক্ত ওই শংকর আঢ্য।

যদিও এবিষয়ে শংকর আঢ্য কিছুই বলতে চায়নি।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here