বাংলাদেশি মহিলাকে ধর্ষণের অভিযোগ, গাইঘাটায় গ্রেফতার বিএসএফ জওয়ান

সুশান্ত ঘোষ, আমাদের ভারত, উত্তর ২৪ পরগণা, ২৯ জুলাই: এক বাংলাদেশি মহিলাকে ক্যাম্পের ভিতরে ধর্ষণের অভিযোগে কর্তব্যরত এক বিএসএফ জওয়ানকে গ্রেপ্তার করল পুলিশ। ঘটনাটি ঘটেছে উত্তর ২৪ পরগনার গাইঘাটা থানার ঝাউডাঙ্গা এলাকায়। এই ঘটনায় এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। ধৃত জওয়ানের বিরুদ্ধে ধর্ষণের মামলা রুজু করে পুলিশ তাকে বনগাঁ মহাকুমা আদালতে পাঠিয়েছে।

পুলিশ সূত্রে জানাগেছে, বাংলাদেশের গোপালগঞ্জ এলাকার ওই মহিলা কাজের সন্ধানে ভারতে এসেছিলেন। বুধবার তিনি গাইঘাটা থানার ঝাউডাঙা সীমান্তের খড়ের মাঠ এলাকা দিয়ে চোরাপথে বাংলাদেশে যাওয়ার চেষ্টা করছিলেন। এই সময় সেখানে কর্তব্যরত বিএসএফের ১৫৮ নম্বর ব্যাটালিয়নের জওয়ান রামেশ্বর কয়াল ওই মহিলাকে আটক করে ক্যাম্পে নিয়ে যান। ওই মহিলার অভিযোগ, জিজ্ঞাসাবাদের নাম করে তাঁকে বিএসএফের ক্যাম্পে নিয়ে গিয়ে ওই জওয়ান ধর্ষণ করে। তারপর তাকে ছেড়ে দেওয়া হয়। অসুস্থ অবস্থাতেই ওই মহিলা গাইঘাটা থানায় হাজির হয়ে ওই জওয়ানের বিরুদ্ধে ধর্ষণের লিখিত অভিযোগ দায়ের করেন। সেই অভিযোগের ভিত্তিতেই এদিন রাতে অভিযুক্ত জওয়ানকে গ্রেপ্তার করে গাইঘাটা থানার পুলিশ।

ধৃতের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ৩৭৬ ধারায় ধর্ষণের মামলা রুজু করেছে পুলিশ। বৃহস্পতিবার তাকে বনগাঁ আদালতে তোলা হয়। পাশাপাশি ওই বাংলাদেশি মহিলার শারীরিক পরীক্ষা করা হয়।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here