বনগাঁ পেট্রাপোল সীমান্তে আটকে পড়া ট্রাক চালকদের খাদ্য সামগ্রী দিল বিএসএফ  

সুশান্ত ঘোষ, বনগাঁ, ৬ মার্চ: করোনা রুখতে ২৩ মার্চ থেকে দেশজুড়ে শুরু হয়েছে লকডাউন। আন্তর্জাতিক ও আন্তঃরাজ্য সীমান্ত বন্ধ হয়ে যাওয়ায় ভারত-বাংলাদেশ পেট্রাপোল সীমান্তে দাঁড়িয়ে পড়েছে কয়েকশো ট্রাক। কোনওটা ভিন রাজ্যের, কোনওটা পার্শ্ববর্তী দেশের। ঘরে ফেরার পথ বন্ধ। সঙ্কটে পড়ে গিয়েছেন ট্রাকচালক ও খালাসিরা।

এই ট্রাক চালকদের সাহায্যের জন্য এগিয়ে এল বিএসএফ। কোনও দিন খিচুড়ি, কোনওদিন ডাল-ভাত-সবজি রান্না হচ্ছে সীমান্ত রক্ষী বাহিনীর ক্যান্টিনে। সেখান থেকে দু’বেলা জওয়ানরা খাবার খাওয়াচ্ছেন আটকে পড়া ট্রাক চালক ও খালাসিদের। সোমবার পেট্রাপোল সীমান্তে ১৭৯ নম্বর ব্যাটালিয়নের অ্যাসিস্ট্যান্ট কমান্ডেন্ট  শিব নারায়ণের উপস্থিতিতে ১২৫ জন চালক ও খালাসি, প্রত্যেককে  ৫ কেজি চাল, ৩ কেজি আলু, ১ কেজি ৬০০ গ্রাম ডাল, আড়াইশো গ্রাম তেল সহ লবণ সবজি ও রান্নার মশলা তুলে দেওয়া হয়। এমনকি সীমান্তের আশপাশে বসবাসকারী ৫০টি পরিবারের হাতেও ১৫ দিনের খাদ্য সামগ্রী তুলে দেয় বিএসএফের ১৭৯ নম্বর  ব্যাটেলিয়ান।

খাদ্য সামগ্রী পেয়ে খুশি ট্রাক চালক থেকে সীমান্তে বসবাসকারী সাধারণ গরিব মানুষ। ১৭৯ নম্বর ব্যাটেলিয়ানের কম্যান্ডিং অফিসার শিব নারায়ণ বলেন, ‘‘এই আটকে পড়া ট্রাক চালকদের খাবারের কোনও ব্যবস্থা এই মুহূর্তে এখানে নেই। কারণ খাবারের হোটেল সব বন্ধ। এই পরিস্থিতিতে তাই আমরা নিজেরা রান্না করে এই ট্রাক চালকদের খাবার খাওয়ানোর সিদ্ধান্ত ও খাদ্য সামগ্রী তুলে দিয়েছি। 

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here