লকডাউনে দ্বিতীয় হুগলী সেতু সরেজমিনে পরিদর্শন করল মহিষ

বিশ্বজিৎ রায়, আমাদের ভারত, হাওড়া, ১৯ এপ্রিল: লকডাউন পরিস্থিতিতে কলকাতা এবং হাওড়ার সংযোগকারী গুরুত্বপূর্ণ দ্বিতীয় হুগলি সেতু পরিদর্শন করল তারা। কয়েকজন মিলে দীর্ঘ সময় দ্বিতীয় হুগলি সেতু ঘুরেফিরে দেখে। অনেকে অবাক হয়ে তাকিয়ে থাকলেও কেউ তাদের ধারে কাছে ঘেঁষেনি, এমনকি পুলিশও তাদের কিছু বলার সাহস পায়নি।

লকডাউন ঘোষণার পর মানুষ এখন ঘরেবন্দি। রাস্তাঘাট প্রায় জনশূন্য। দূষণও অনেক কমে গেছে। এই অবস্থায় দিল্লিতে দেখা গেছে নীলগাই রাস্তায় ঘুরে বেড়াচ্ছে। মিরাটের রাস্তায় ময়ূরের নাচ দেখাগেছে। হরিদ্বারের রাস্তায় হরিণ বেরিয়েছিল। আর এবার দ্বিতীয় হুগলী সেতুতে উঠে পড়ল একদল মোষ। নবান্নের সামনে দিয়ে হেলেদুলে তারা দ্বিতীয় হুগলী সেতুতে উঠে পড়ে। টোলপ্লাজা বন্ধ। ফলে বিনা টোলেই তারা ব্রিজের ওপর দিয়ে এগিয়ে গেল। বেশকিছু সময় ধরে দ্বিতীয় হুগলী সেতু ঘুরেফিরে সরেজমিনে দেখল। পুলিশ এবং কয়েকজন পথচারী যারা অত্যন্ত জরুরী কাজে বেরিয়ে ছিলেন তারা অবাক হয়ে দেখলেন বিষয়টি। এই দ্বিতীয় হুগলি সেতুতে সাধারণ মানুষও হাঁটতে পারে না, হাঁটলে তাকে জরিমানা করা হয়। আর লকডাউন এর সুযোগ নিয়ে সেই সেতুতেই ঘুরে বেড়ালো একদল মোষ।

তবে এদের মালিককে তা অবশ্য জানা যায়নি। হাওড়াতে অনেক খাটাল রয়েছে। সেই খাটালের মালিকরাও স্বাভাবিক কারণেই লকডাউন গৃহবন্দী। আর সেই সুযোগেই হয়তো একটু হাওয়া খেতে বেরিয়ে পড়েছে এই মোষের দল!

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here