যাত্রী ছাড়াই গ্রিনজোনে নামল সরকারি বাস

আমাদের ভারত, উত্তর দিনাজপুর, ৮ মে: গ্রিনজোনে বেসরকারি বাস চলানোর সরকারি নির্দেশ জারি করলেও ক্ষতির অজুহাত দিয়ে বেসরকারি বাস রাস্তায় নামেনি। তবে আজ থেকে চারটি রুটে উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহন সংস্থা বাস পরিসেবা চালু করল। বাস পরিষেবা চালু হওয়ায় খুশী যাত্রীরা।

রায়গঞ্জ–ফতেপুর, রায়গঞ্জ–ইটাহারের চেকপোষ্ট, রায়গঞ্জ– বিন্দোল এবং রায়গঞ্জ–ডালখোলা এই চারটি রুটে সরকারি পরিষেবা চালু হল। সকাল সাড়ে সাতটায় একই সময়ে এই চারটি রুটে বাস চালু হয়। বাস চালক এবং কনডাক্টরদের রেইন কোর্ট, মাস্ক, টুপি এবং সানিটাইজার দেওয়া হয়। তবে লকডাউনের কারনে যাত্রীর সংখ্যা ছিল খুবই কম। শুধুমাত্র রায়গঞ্জ চেকপোষ্ট বাসেই মাত্র সাতজন যাত্রী ওঠে অন্য কোনও রুটে যাত্রী ছাড়াই বাস রাস্তায় নামে।

তৃতীয় পর্যায়ে লকডাউন ঘোষনার আগেই মুখ্যমন্ত্রী গ্রিন জোনে বেশ কিছু ছাড়ের ঘোষনা করেছিলেন। এই ছাড়ের মধ্যে ২০ জন যাত্রী নিয়ে আন্তঃজেলা বেসরকারি বাস পরিষেবা চালুর নির্দেশ দিয়েছিলেন। ২০ জন যাত্রী নিয়ে বেসরকারি বাস রাস্তায় নামলে বাস মালিকদের আরো ক্ষতির মুখে পড়তে হবে। এই কারণ দেখিয়ে বেসরকারি বাস মালিকরা বাস রাস্তায় নামাননি। বেসরকারি বাস রাস্তায় না নামলেও অবশেষে সরকারি বাস রাস্তায় নেমে যাত্রীদের কিছুটা সমস্যার সমাধান করল।

সরকারি বাস চালক ইসরাইল আলি জানিয়েছেন, আতঙ্কের মধ্যে বাস চালাতে হচ্ছে। রাস্তায় যদি কেউ বাসে উঠলে বুঝতে পারা যাবে না, কার কি রোগ আছে। সরকার থেকে আমাদের নিরাপত্তা জন্য সব রকম ব্যবস্থা করেছে। সরকারি নির্দেশ এসেছে বাস চালাতে হবে বলে জানান বাস চালক। অন্যদিকে তরুন মাইতি নামে এক বাস যাত্রী জানিয়েছেন, “অনেকদিন ধরে ডালখোলায় আমার একটু জরুরি কাজ ছিল। কিন্তু লকডাউনের জন্য যেতে পারছিলাম। বেসরকারি বাস চালু হবে বলে অপেক্ষা করে ছিলাম, বেসরকারি বাস না খুলায় আজ সরকারি খুলেছে। এই বাসে করে ডালখোলা যেতে পাচ্ছি বলে খুশি।”

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here