জন্মদিনে ছেলের কথা রাখতে দুঃস্থদের পাশে দাঁড়ালেন এক ব্যবসায়ী

স্নেহাশীষ মুখার্জি, আমাদের ভারত, নদিয়া, ৯ এপ্রিল:
লকডাউনে সমস্যায় থাকা দুঃস্থদের পাশে দাঁড়ালেন এক ব্যবসায়ী। ১১ বছরের ছেলে অরিত্র ঘোষের জন্মদিনে এলাকার দুঃস্থদের মধ্যে খাদ্য সামগ্রী বিলি করলেন নদিয়ার ফুলিয়ায় ব্যবসায়ী পরেশ ঘোষ। বৃহস্পতিবার দুপুরে ফুলিয়া উত্তর বেলের মাঠ এলাকায় দুঃস্থদের মধ্যে খাদ্য সামগ্রী বিলি করেন ওই ব্যবসায়ী।

লকডাউনের ফলে সমস্যায় থাকা এমন প্রায় ষাটটি পরিবারের হাতে এদিন খাদ্য সামগ্রী তুলে দিলেন পরেশ ঘোষ ও তার ছেলে অরিত্র ঘোষ।

তৃতীয় শ্রেণির ছাত্র অরিত্র বলে, করোনার জন্য অনেক দুঃস্থ মানুষ যখন খাবার পাচ্ছে না, তখন আমি আমার বাবাকে বলেছিলাম যখন জন্মদিন হবে না তাহলে তার বদলে আমাদের পাড়ার যত দুঃস্থ আছে তাদের চালডাল বাড়ি বাড়ি পৌঁছে দেওয়ার জন্য। বাবা জন্মদিনে আমার কথা রেখেছেন। আজ ৬০ জনকে আমি নিজে হাতে করে চাল, আলু, সোয়াবিন দিলাম।

অরিত্রর বাবা পরেশ ঘোষ জানান, করোনার জন্য যখন জনজীবন স্তব্ধ, ঘরের মধ্যে যখন আমরা বন্দি, তখন আমার ছেলে অরিত্রর মধ্যে প্রশ্ন জাগে যে এই লকডাউন আসলে কি? তখন আমি যখন ব্যাপারটা বোঝাই তখন সে নিজেই বলে যে তাহলে এবারে আমার জন্মদিন যখন করাই যাবে না, তাহলে আমরাও এবার আমার জন্মদিনে গরীব, দুঃস্থ অসহায়দের খাবার দিয়ে সাহায্য করবো। ওর কথা আমার মন ছুঁয়ে যায়। বাবা হিসাবে ক্ষণিকের জন্য গর্বিত হই। এরপর ওর ইচ্ছাকে আমি মন থেকে মেনে নিয়ে সফল করে তুললাম।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here