নকল আরোগ্য সেতু অ্যাপ বানিয়ে তথ্য হাতানোর চেষ্টা পাক-গুপ্তচরদের, সতর্ক করা হল ভারতীয় সেনা জওয়ানদের

আমাদের ভারত, ১ মে :করোনার মতো সঙ্কটজনক পরিস্থিতিতে নকল আরোগ্য সেতু অ্যাপ বানিয়ে ভারতীয় সেনার জাওয়ানদের মোবাইল হ্যাক করার চেষ্টা করছে পাকিস্তানের গুপ্তচররা চাঞ্চল্যকর এই খবর দিয়ে সেনাকে সতর্ক করল ভারতীয় গোয়েন্দারা। নকল আরোগ্য সেতু অ্যাপ ব্যবহার তথ্য জানার ছক কষছে ইসলামাবাদের গুপ্তচরেরা। ভারতীয় সেনার উপর নজরদারি করছে পাক গুপ্তচররা।

আরোগ্য সেতুর নামে অ্যান্ড্রয়েডের একটি ম্যালওয়ার অ্যাপ তৈরি করেছে পাকিস্তানের গুপ্তচর সংস্থা। এরপর সেগুলি ভারতীয় সেনাদের বিভিন্ন হোয়াটসঅ্যাপ গ্রুপে পাঠাচ্ছে তারা। জানা গেছে বিভিন্ন সোশ্যাল মিডিয়ায় ভারতীয় সেজে অ্যাকাউন্টও ব্যবহার করছে পাকিস্তানি গুপ্তচররা। ভারতীয় সেনার জাওয়ানদের টার্গেট করেছে তারা।

তাই জাওয়ানদের সতর্ক করছে ভারতীয় সেনা। কোন অপরিচিত অজানা সূত্র থেকে যেনো কেউ আরোগ্য সেতু অ্যাপ ডাউনলোড না করে সে বিষয়ে সাবধান করা হয়েছে সেনাকে। কেবলমাত্র সরকারি ওয়েবসাইট অথবা গুগল প্লে স্টোর বা অ্যাপেল স্টোর থেকে যাচাই করে আরোগ্য সেতু ইন্সটল করার কথা বলা হয়েছে মোবাইলে।

ভারতীয় সেনার চিফ জেনারেল নারাভানে বলেন, সারা বিশ্ব যখন করোনা ভাইরাসের মত সংকটের সঙ্গে লড়ছে তখন পাকিস্তান ভারত তথা বিশ্ব জুড়ে আতঙ্ক ছড়াতে ব্যস্ত।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here